প্রযুক্তি

পূর্বনির্ধারিত দিনেই বন্ধ হয়ে গেল ‘অ্যালেক্সা ডটকম’

Alexa.com Closed : পূর্বনির্ধারিত দিনেই বন্ধ হয়ে গেল ‘অ্যালেক্সা ডটকম’ - West Bengal News 24

পূর্বনির্ধারিত ঘোষিত দিনেই বন্ধ হয়ে গেলে ওয়েবসাইট অ্যানালাইসিসভিত্তিক প্রতিষ্ঠান অ্যালেক্সা ডটকম।

২০২২ সালের পহেলা মে বন্ধ হওয়া কথা ছিল ওয়েবসাইটির।

অ্যালেক্সা ডটকম এক নোটিশে জানিয়েছে, গত ১ মে থেকে তাদের সব কার্যক্রম বন্ধ হয়ে গেছে। এরই সঙ্গে দীর্ঘ ২৫ বছরের পরিষেবা শেষে বন্ধ করল অ্যামাজনের মালিকানাধীন এই প্রতিষ্ঠান।

অ্যালেক্সা তাদের নোটিশে লিখেছে, দুই দশকেরও বেশি সময় ধরে আপনার ডিজিটাল শ্রোতাদের খুঁজে পেতে, পৌঁছাতে এবং রূপান্তর করতে সাহায্য করার পর আমরা ২০২২ সালের ১ মে -তে Alexa.com-কে অবসর নিয়েছি। বিষয়বস্তু গবেষণা, প্রতিযোগিতামূলক বিশ্লেষণ, কীওয়ার্ড রিসার্চ এবং আরও অনেক কিছুর জন্য আমাদেরকে আপনার কাছে যাওয়ার সংস্থান করার জন্য আপনাকে ধন্যবাদ।

আরও পড়ুন :: গোপনে কে আসে আপনার ফেসবুক প্রোফাইলে জেনে নিন

বন্ধ করে দেওয়ার কারণ হিসেবে এর আগে অ্যালেক্সা থেকে জানানো হয়েছিল, কৌশলগত ব্যবসায়িক পরিকল্পনার কারণেই দীর্ঘ ২৫ বছর ধরে অ্যালেক্সা তাদের গ্রাহকদের উন্নত সেবা দেওয়ার পরও অ্যামাজন এই কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

এর পর থেকে প্রতিষ্ঠানটিতে যাদের দীর্ঘমেয়াদি সাবস্ক্রিপশন নেওয়া ছিল কেবল তারাই চলতি বছরের ১ মে পর্যন্ত সাবস্ক্রিপশনের সুবিধা পেয়েছেন। বন্ধ হওয়ার পূর্বেই ওয়েবসাইট থেকে প্রয়োজনীয় তথ্য ডাউনলোড করে রাখার পরামর্শ দিয়েছিল প্রতিষ্ঠানটি।

ডিজিটাল এই সময়ে অ্যালেক্সা ডটকম এখন সবার কাছেই পরিচিত। ১৯৯৬ সালে যাত্রা শুরু করে অ্যালেক্সা। ১৯৯৯ সালে এটির অধিগ্রহণ করে অ্যামাজন।ওয়েবসাইটের ট্রাফিকসহ বিভিন্ন বিষয়ে ধারণা পাওয়া যেতো অ্যালেক্সায়। এছাড়াও বিশ্বের ওয়েবসাইটগুলোর মধ্যে কোন সাইটের র‌্যাংক কত তাও দেখা যেতো অ্যালেক্সায়।

তবে অ্যালেক্সা তাদের কার্যক্রম বন্ধ করে দেওয়ায় আর সেই সুযোগ থাকছে না।

সূত্র: অ্যালেক্সা ডটকম

আরও পড়ুন ::

Back to top button