আন্তর্জাতিক

ইমরান খানের নিরাপত্তা নিশ্চিত করতে ১৯৯ কর্মী নিয়োগ

Imran Khan Pakistan : ইমরান খানের নিরাপত্তা নিশ্চিত করতে ১৯৯ কর্মী নিয়োগ - West Bengal News 24

অনাস্থা ভোটে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারানো ইমরান খানের নিরাপত্তায় ১৯৯ কর্মী নিয়োজিত করা হচ্ছে। এর মধ্যে আছে পুলিশ, আধা-সামরিক বাহিনীর সদস্যও।

ইমরানের প্রাণ নিয়ে শঙ্কার কথা সামনে আসার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই নির্দেশনা দেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেওয়ার পর ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। সাবেক প্রধানমন্ত্রী ইমরান যখন তার বাসভবন বানি গালায় থাকবেন এবং কোনো রাজনৈতিক সমাবেশে যাবেন, তখন তার নিরাপত্তায় নিয়োজিত থাকবেন ওই নিরাপত্তাকর্মীরা।

রেডিও পাকিস্তান বলছে, এসব নিরাপত্তাকর্মী ছাড়াও ইমরানের জন্য একজন প্রধান নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়া হয়েছে। তিনিই সব কিছু দেখাশোনা করবেন।

আরও পড়ুন :: আর মাত্র এক দিনের পেট্রোল মজুত আছে: শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ নেতা ইমরানের নিরাপত্তায় তার বাসভবনে নিয়োগ করা হবে ৯৪ জন কর্মী, এর মধ্যে ইসলামাবাদ থেকে আসবেন পুলিশের ২২ সদস্য আর বাকি ৭২ জন মোতায়েন হবে আধা সামরিক বাহিনী থেকে।

এর বাইরে ২৬ কর্মী নিয়োগ দেওয়া হবে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে। সেনাবাহিনীর ৯ সদস্যকেও নিয়োগ দেওয়া হবে ইমরানের জন্য।

খাইবার পাখতুনখাওয়া পুলিশ তাদের ২৬ সদস্যকে নিয়োগ দেবে সাবেক এই প্রধানমন্ত্রীর জন্য। বেলুচিস্তান থেকে আসবে আরও ছয়জন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ইমরান খান বাসা থেকে বের হলে তাকে ঘিরে থাকবে পুলিশের চারটি গাড়ি, যাতে সতর্ক অবস্থায় থাকবেন তাদের ২৩ জন। আরেকটি গাড়িতে থাকবে বিশেষ বাহিনীর পাঁচ সদস্য।

বিভিন্ন নাটকীয়তার পর গত ৯ এপ্রিল মধ্যরাতের অনাস্থা ভোটে ৬৯ বছর বয়সী ইমরান খানের প্রধানমন্ত্রিত্বের অবসান ঘটে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button