টলিউড

ধুতি-পাঞ্জাবিতে বাঙালি বাবু লুকে স্বস্তিকা

টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম স্বস্তিকা মুখার্জী। তার স্টাইলিং ও ফ্যাশনে থাকে নতুনত্বের ছোঁয়া। অগুণিত ভক্ত অভিনেত্রীর। সোশ্যাল মিডিয়ায় তিনি হামেশাই চর্চায় থাকেন। সেখানে তিনি আরও একবার ভাইরাল। পুরুষের পোশাকে একেবারে অন্য রকম লুকে ধরা দিলেন নায়িকা।

সম্প্রতি একটি অ্যাওয়ার্ড শো’তে হাজির হয়েছিলেন স্বস্তিকা। সেখানে ধুতি-পাঞ্জাবিতে দেখা যায় তাকে। সেই ছবিই পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। ক্যাপশনে লেখেন, ‘নারীরা অনেক বেশি শক্তিশালী। নিজেদের আত্মবিশ্বাসকে তুলে ধরার জন্য আমাদের অন্য কারও প্রয়োজন পড়ে না। আমরা আজকেও দেবী, প্রত্যেক দিনই দেবী!’

অভিনেত্রীর এই সাজের মধ্যে ছিল বাঙালি বাবুয়ানা। কালো বেনিয়ান পাঞ্জাবি আর দুধসাদা চুনোট ধুতিতে একেবারে চমকে দেওয়া লুকে ধরা দেন নায়িকা। পায়ে পরা কোলাপুরি চটি। পোশাকের সঙ্গে পরেন মানানসই উজ্জ্বল পাথরের মিনাকারি গয়না। স্বস্তিকাকে এভাবে সাজান ফ্যাশন ডিজাইনার অভিষেক রায়।

 

View this post on Instagram

 

A post shared by Swastika Mukherjee (@swastikamukherjee13)

লিঙ্গভেদ মোছার বার্তা দিতেই এই পোশাক স্বস্তিকার। এই চুনোট ধুতি বাঙালির ফ্যাশনের অনন্য ঐতিহ্য। সাবেকি বাঙালি পোশাক। কিন্তু তা সম্পূর্ণ ‘পুরুষ বেশ’। নারী শরীরেও যে ধুতির সাজ এতটা আবেদনময়ী হয়ে উঠতে পারে, তা স্বস্তিকাকে না দেখলে বোঝা দায়। কেউ হয়তো ভাবতেই পারেনি একজন নারী এরকম পোশাকে ধরা দিতে পারেন, তাও আবার অ্যাওয়ার্ড শোতে।

পুরুষের পোশাকে কেন সেজে উঠলেন অভিনেত্রী? আসলে বহুবার স্বস্তিকা লিঙ্গ বৈষম্যর বিরুদ্ধে মুখ খুলেছেন। বরাবরই স্বাধীন চিন্তাভাবনাকেই গুরুত্ব দেন তিনি। সে জায়গায় দাঁড়িয়েই এমন পোশাকে নিজেকে মেলে ধরেছেন নায়িকা। স্বস্তিকার ধুতি-পাঞ্জাবি পরা ওই ছবি ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে তার অনুরাগীদের।

আরও পড়ুন ::

Back to top button