জাতীয়

নাসা দেখানোর কথা বলে শিক্ষার্থীদের ১৩ লাখ টাকা হাতিয়ে নিল দুই ভাই

আমেরিকার মহাকাশ গবেষণা সংস্থা ‘নাসা’-এ শিক্ষামূলক সফরে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে ছাত্রছাত্রীদের কাছ থেকে প্রায় ১৩ লক্ষ টাকা হাতিয়েছেন দুই ভাই। অভিযোগ পেয়ে তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের লুধিয়ানায়।

পুলিশ জানায়, অভিযুক্ত কানওয়ারপাল সিংহ এবং তার ভাই আনোয়ারপাল সিংহ অমৃতসরের প্রতাপনগর এলাকার বাসিন্দা। অভিযুক্তরা নিজেদের একটি ট্যুর অ্যান্ড ট্র্যাভেলস সংস্থার মালিক বলে পরিচয় দিয়েছিলেন।

‘বিডিএস পাবলিক সিনিয়র সেকেন্ডারি স্কুল’-এর জিএস সান্ধুই তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তিনি পুলিশকে জানান, অভিযুক্তরা তার সঙ্গে প্রথম ২০১৭ সালে যোগাযোগ করেন। শিক্ষার্থীদের জন্য নাসায় একটি শিক্ষামূলক সফরের আয়োজন করার প্রতিশ্রুতি দিয়েছিলেন তারা। ছাত্রছাত্রীদের কাছ থেকে প্রায় ১৩ লক্ষ টাকা নিয়ে কয়েক মাসের মধ্যে সফরসূচি জানানোর কথা বলেছিলেন দুই ভাই।

সান্ধুর আরও অভিযোগ, ওই দুই ভাই প্রথম দিকে নানা অজুহাতে সফর পিছিয়ে দেয়ার কথা বলেন। কয়েক দিন পর তারা ফোন রিসিভ করা বন্ধ করে দেন। যে ছাত্রছাত্রীরা সেই সফরে যেতে আগ্রহী ছিল, তাদেরও স্কুল ছাড়ার সময় চলে আসে, কিন্তু তাদের নাসা যাওয়া আর হলো না!

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button