রূপচর্চা

পূজার আগে দূর করুন ত্বকে ব্রণের সমস্যা

কোনো উৎসবের আমেজে হুট করে যেন উড়ে এসে জুড়ে বসে পিম্পল। আর এই কারণেই উৎসবের আমেজ যেন মাটি হয়ে যায়। সামনে পূজো, তাই যাদের ত্বকে রয়েছে ব্রনের সমস্যা তারা এখন থেকেই নেয়া শুরু করুন ত্বকের যত্ন।

ব্রনের হাত থেকে রক্ষা পেতে প্রথমত নিয়মিত মুখ পরিষ্কার রাখুন। বাহিরে থেকে এসে ভালো মানের একটি ফেস ওইয়াশ দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করবেন। চেষ্টা করবেন নিম জাতীয় ফেস ওইয়াশ ব্যবহার করার জন্য।

যাদের ত্বক অতিরিক্ত তৈলাক্ত এবং ব্রনের সমস্যা রয়েছে তারা এখন থেকে নিয়মিত ত্বকে ব্যবহার করতে পারেন নিমের ফেস প্যাক। সেজন্য নিম পাতা বেটে অথবা ব্লেন্ডার করে পেস্ট তৈরি করে নিতে পারেন। যা ত্বককে ব্রনের সমস্যার হাত থেকে রক্ষা করবে।

আরও পড়ুন :: মাত্র একদিনে ফিরবে পায়ের রং!

প্রতিদিন নিয়মিত ৩-৪ লিটার জল পান করুন। এতে করে ত্বক ডিহাইড্রেশনের সমস্যা থেকে মুক্ত থাকবে এবং ত্বক থাকবে ব্রন মুক্ত।

ব্রন নিয়ন্ত্রণ করার সবচেয়ে ভালো উপায় হচ্ছে বরফ। তাই পূজার আগে প্রতিদিন মুখে এক টুকরো করে বরফ ঘষুন। এতে ব্রনের সমস্যা অনেক দূরে থাকে এবং ত্বক হয়ে ওঠবে সতেজ।

প্রতিদিন রাতে ঘুমানোর আগে অ্যালোভেরা জেল ব্রনের উপরে দিয়ে ঘুমান। এতে করি খুব জলদি ব্রন সেরে যাবে। এছাড়া ব্রনের দাগ দূর করতেও বেশ সহায়ক অ্যালোভেরা জেল।

এছাড়া খাবার দারারে যথেষ্ট খেয়াল রাখুন। স্বাস্থ্যসম্মত খাবার প্রতিদিনের খাবারের তালিকায় যোগ করুন। অতিরিক্ত তেল যুক্ত খাবার এবং চিনি খাওয়া পরিহার করুন।

আরও পড়ুন ::

Back to top button