রাজ্য

গেমিং অ্যাপ বানিয়ে বিপুল টাকা প্রতারণা, ইডির জালে আমির খান

গেমিং অ্যাপ বানিয়ে বিপুল টাকা প্রতারণা, ইডির জালে আমির খান

শেষমেশ কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগের জালে ধরা পড়ল কীর্তিমান আমির খান।

শুক্রবার রাতে গাজিয়াবাদের ইন্দ্রপুরম এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার খানের পুত্র আমিরকে। তাঁর বাড়িতে তল্লাসি চালানোর সময় উদ্ধার হয় প্রায় ১৭ কোটি ৩২ লক্ষ টাকা। শনিবার ইডির ওই তল্লাশির পর থেকেই ফেরার ছিল আমির।

প্রসঙ্গত, মোবাইল গেমের মাধ্যমে প্রতারণার চক্র ফাঁদেন আমির খান। এমনকী ওয়ালেটে টাকা রাখলে দেওয়া হতো কমিশনের টোপও। জানা গেছে নাগেটস নামের এই মোবাইল গেমের ক্ষেত্রে ই-ওয়ালেটের মাধ্যমে বিনিয়োগ করা হয়েছিল প্রায় কোটি টাকা। জানা যায়, প্রথমদিকে যারা ই- ওয়ালেটে টাকা রাখতেন তাঁরা কমিশনও পেতেন।

আরও পড়ুন :: পাঁচ দিনেও অব্যাহত কুর্মিদের অবরোধ! আজও বাতিল বহু ট্রেন, অবরুদ্ধ সড়কও

কিন্ত গত বছর ফ্রেবুয়ারিতে ফেডারেল ব্যাঙ্কের তরফে পার্ক স্ট্রিট থানায় এ নিয়ে অভিযোগ দায়ের হয়। ১৪৭ টি অ্যাকাউণ্টের মাধ্যমে মোটা টাকা লেনদেন করা হয় বলে অভিযোগ। আক্যাউণ্টগুলি খোলাও হয়েছিল খুব অল্প সময়ের মধ্যে। এই অভিযোগ পাওয়ার পরই ওই ব্যবসায়ীর বাড়িতে তল্লাসি চালায় ইডি।

ইডি সূত্রে জানা যায়, আমির খানের তৈরি মোবাইল অ্যাপটি অল্প সময়ে দারুণ জনপ্রিয় হয়ে ওঠে। আর তারপর হঠাৎ করেই অ্যাপটি মুছে দেওয়া হয়। তবে টাকার উৎস সম্পর্কে কোন সদুত্তর দিতে পারেনি নিসার। এমনটাই দাবি ইডির।

এদিকে, আমিরের গ্রেফতারির প্রসঙ্গে পুলিস কমিশনার বিনীত গোয়েল জানান- ‘ শুক্রবার আমিরকে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাকে ট্রানজিট রিমান্ডে কলকাতা আনা হয়। এদিনই তাকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়।

আরও পড়ুন ::

Back to top button