রাজ্য

টুপ করে খসে পড়বে, ওদের পতন শুরু হয়েছে’, বিজেপিকে তোপ মমতার

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mamata Banerjee : টুপ করে খসে পড়বে, ওদের পতন শুরু হয়েছে’, বিজেপিকে তোপ মমতার - West Bengal News 24

‘ বিজেপির পতন শুরু হয়েছে টুক করে খসে পড়বে।’ পুজো উদ্বোধনের মঞ্চ থেকে বিজেপির উদ্দেশ্যে এই ভাষাতেই তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার একডালিয়া এভারগ্রিন, হিন্দুস্তান পার্ক, ত্রিধারা-সহ শহরের ১৫ টি পুজোর উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সব পুজোর উদ্বোধনী মঞ্চে বক্তৃতায় সাম্প্রতিক রাজনীতির কথা টেনে এনেছেন। আর সেই সময় বিভিন্ন ইস্যু নিয়ে বিজেপিকে তীব্র ভাষায় একের পর এক কটাক্ষ করেন মমতা।

তাঁর বক্তব্য, ‘‘মাথার উপর সরকার আর কয়েকটা এজেন্সি নিয়ে ভাবছে সব কিছু করে ফেলবে। ওদের পতন শুরু হয়েছে। টুপ করে খসে পড়বে।’’ একডালিয়ার পুজোর প্রধান উদ্যোক্তা ছিলেন প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়। নারদ কাণ্ডে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। সেই প্রসঙ্গে মমতা এ দিন বলেন, ‘‘এত দিনের রাজনীতিক, তাঁকে গ্রেফতার করল! মানুষটা খুবই দুঃখ পেয়ে চলে গেছেন। অসম্মানিত হয়েছিলেন।’’ ‘‘আমাদের অনেককেও আজ এই অসম্মান ভোগ করতে হচ্ছে।’’ ক্ষোভের সঙ্গে এমনটাই দাবি করেছেন মমতা।

আরও পড়ুন :: তৃতীয়ায় জেলার ৩০০রও বেশি পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রীর হাত দিয়ে

অন্যদিকে, হিন্দুস্থান পার্কের মণ্ডপে উদ্বোধন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সরাসরি বিরোধীদের কাজকর্ম নিয়ে সরব হন। মমতা বলেন, ‘‘শুধু নেতিবাচক চিন্তা। এই নেতিবাচক আচরণ আমাদের তলানিতে নিয়ে গিয়েছিল।’’ ত্রিধারা সম্মিলনীর মণ্ডপের উদ্বোধনে রাজ্যের একাধিক উন্নয়নমূলক প্রকল্পের কথা উল্লেখ করেন মমতা।

এর পাশাপাশি সিপিএমকেও বিঁধেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘আমরা বদলা চাইনি বলেই ক্ষমতায় এসে কারও বিরুদ্ধে ব্যবস্থা নিইনি। এটা যেন ওরা (সিপিএম) ভুলে না যায়।’’

রাজ্য বিজেপি অবশ্য মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে ‘মূল্যহীন’ বলে দাবি করেছে। এ বিষয়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যের মতে, ‘‘এক সময় তাঁর (মুখ্যমন্ত্রী) এই কথা মানুষ গ্রহণ করেছিল। তাঁরা জীবন দিয়ে এখন তার মূল্য দিচ্ছেন। দুর্গাপুজোকে সামনে রেখে এবার তাঁর রাজনীতি করার চেষ্টা ব্যর্থ হবে।”

আরও পড়ুন ::

Back to top button