রাজ্য

দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস, জমিয়ে ঠাকুর দেখার পথে কি বাধা ?

West Bengal Weather Update : দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস, জমিয়ে ঠাকুর দেখার পথে কি বাধা ? - West Bengal News 24

পুজোতে রাজ্যের পিছু ছাড়ার কোনও সম্ভাবনা নেই আবহাওয়ার। সুপার সাইক্লোন নোরুর কারণে বঙ্গোপসাগরের খাঁড়িতে তৈরি হয়েছে সাইক্লোনের মতো পরিস্থিতি। এর জেরে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু ফিরতে দেরি হচ্ছে৷ আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, পূর্ব রাজস্থান, দিল্লি এবং হরিয়ানার একাধিক এলাকায় ৫ অক্টোবর থেকে বৃষ্টি শুরু হবে।

এদিকে বঙ্গোপসাগরের ওপরে তৈরি ঘূর্ণাবর্ত ধীরে ধীরে নিম্নচাপে পরিণত হচ্ছে। সপ্তমী থেকেই কলকাতা তথা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবহাওয়ার পরিবর্তন হতে শুরু করবে। বলা মেজাজ ক্রমশ চড়বে আবহাওয়ার ৷ মহা ষষ্ঠীতে সারাদিন থাকবে ঝলমলে আবহাওয়া৷ কোনও কোনও জাগায় দু’এক পশলা বৃষ্টি হতে পারে। তবে রাত পোহালেই ভোল বদলাতে শুরু করবে আবহাওয়া। অষ্টমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন :: আজ মহাষষ্ঠীতে দেবীর বোধন, পঞ্চমীতে বাঁধনছাড়া আনন্দে মাতোয়ারা বাংলা

অ্যাকুওয়েদারের ওয়েদার আপডেট অনুযায়ী, শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই থাকবে। আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ থাকবে ৭৫ শতাংশ।

বৃষ্টির সম্ভবনা উত্তরবঙ্গেও। ষষ্ঠীর দিন সকাল থেকেই শুরু হয়েছে রোদ আর কালো মেঘের লুকোচুরি। বৃষ্টির সম্ভবনা রয়েছে। অষ্টমী থেকে দশমী উত্তরবঙ্গের সব জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলেই আবহাওয়ার দফতর জানিয়েছে।

অর্থাৎ বোঝাই যাচ্ছে দুই বঙ্গেই ঠাকুর দেখার পথে যেকোনো সময় হামলা চালাতে পারে বৃষ্টি। তাই এই হামলার হাত থেকে কিছুটা হলেও রেহাই পেতে সঙ্গে ছাতা রাখাই বুদ্ধিমানের কাজ।

আরও পড়ুন ::

Back to top button