জলপাইগুড়ি

মাল বাজারের ঘটনায় ক্ষতিপূরণের ঘোষণা কেন্দ্র ও রাজ্যের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Flash Flood in Mal Bazar: মাল বাজারের ঘটনায় ক্ষতিপূরণের ঘোষণা কেন্দ্র ও রাজ্যের - West Bengal News 24

উৎসবের মরসুম শেষ হতে না হতেই রাজ্যজুড়ে শোকের ছায়া। দুর্গাপুজোয় বিসর্জনের দিনেই জলের তোড়ে ভেসে মৃত্যু হয়েছে ৮ জনের। বুধবার বিজয়া দশমীর রাতে মর্মান্তিক এই ঘটনার সাক্ষী জলপাইগুড়ি জেলার মাল নদী। এই বিপর্যয়ে আহত হয়েছেন আরও বহু মানুষ। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। ভয়াবহ এই বিপর্যয়ের ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে মৃতদের পরিবার ও আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছে কেন্দ্র ও রাজ্য সরকার।

এই দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন নরেন্দ্র মোদী। এর পাশাপাশি প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে আহতদের পরিবার পিছু ৫০ হাজার করে টাকা দেওয়া হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন :: কৃষ্ণনগরের দুর্গাপুজোয় আইসল্যান্ডের হলগ্রিমস চার্চ

অন্যদিকে, বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে জানিয়েছেন, এদিনের ঘটনায় মৃতদের পরিবার পিছু ২ লাখ টাকা এবং আহতদের পরিবার পিছূ ৫০ হাজার টাকা দেওয়া হবে। দুর্গা প্রতিমার বিসর্জন চলাকালীন জলপাইগুড়ির মাল নদীতে হড়পা বানের কারণে এই ঘটনা ঘটেছে। ৮ জন প্রাণ হারিয়েছেন। আমি প্রার্থনা করি তাঁদের পরিবার যেন এই কঠিন সময়ে শক্তি পান। যাঁরা হাসপাতালে চিকিৎসাধীন, তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।’ জানা গিয়েছে, এনডিআরএফ এবং এসডিআরএফ যুদ্ধকালীন তৎপরতায় তল্লাশি অভিযান ও উদ্ধার কাজে ঝাঁপিয়ে পড়ে। প্রায় ৭০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

মালবাজারে বিপর্যয়ের ঘটনায় রাজ্য সরকারের তরফে ইতিমধ্যে হেল্পলাইন নম্বর খোলা হয়েছে। নম্বর গুলি হল ০৩৫৬১২৩০৭৮০ ও ৯০৭৩৯৩৬৮১৫।

প্রসঙ্গত, এদিন রাতে জলপাইগুড়ির মাল নদীতে দুর্গাপুজোর বিসর্জন দিতে ভিড় করেছিলেন বহু মানুষ৷ রাত সাড়ে আটটা নাগাদ আচমকা নদীতে হড়পা বান আসে৷ মুহূর্তের মধ্যে নদী ছেড়ে নিরাপদ স্থানে উঠে আসার চেষ্টা করেন অনেকে। কিন্তু ২৫ জনের বেশি মানুষকে জলের স্রোত টেনে নিয়ে যায়। ভেসে যায় প্রতিমা বয়ে নিয়ে আসা ট্রাকও।

আরও পড়ুন ::

Back to top button