রাজ্য

১৮ কোটির ফিক্সড ডিপোজিট, ৫৩টি দলিল, সিবিআই-এর চার্জশিটে অনুব্রতর সম্পত্তি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Anubrata Mandal : ১৮ কোটির ফিক্সড ডিপোজিট, ৫৩টি দলিল, সিবিআই-এর চার্জশিটে অনুব্রতর সম্পত্তি - West Bengal News 24

গরু পাচারকাণ্ডে এবার চতুর্থ চার্জশিট জমা পড়ল আসানসোল আদালতে। তদন্তে নেমে সিরিয়াল জানতে পেরেছে, বীরভূমে বিভিন্ন ব্যাঙ্কের নথি, জমি ও চালকলের কাগজপত্র সবকিছুই অনুব্রত মণ্ডলের সম্পত্তি। এছাড়া চার্জশিটে অনুব্রত মণ্ডলকে এই দুর্নীতিকাণ্ডের মূল পৃষ্ঠপোষক বলে চিহ্নিত করা হয়েছে।

৩৫ পাতার এই চার্জশিটে উল্লেখ রয়েছে অনুব্রতর বিপুল সম্পত্তির। যা দেখলে চোখ কপালে ওঠার জোগাড়। তালিকায় রয়েছে ১৮ কোটি টাকার ফিক্সড ডিপোজিট, ৫৩টি দলিল। প্রায় ২৫টি বেনামি দলিলেরও উল্লেখ করা হয়েছে। এই বিপুল সম্পত্তি অনুব্রতের পরিবারের। চার্জশিটে তিনটি চালকলের কথা বলা হয়েছে। চালকলগুলির নামে বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্যও উল্লেখ করা হয়েছে। এছাড়াও কলকাতা ও বীরভূমে অনুব্রতের প্রয়াত স্ত্রী ছবি মণ্ডল এবং কন্যা সুকন্যা মণ্ডলের নামে একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই।

আরও পড়ুন :: মালবাজার পরিদর্শনে বিজেপির প্রতিনিধিদল, ঘুরে দেখবে দুর্ঘটনাস্থল

গরু পাচার কাণ্ডে তিনটে সাপ্লিমেন্টরি চার্জশিট মিলিয়ে মোট চারটে চার্জশিট জমা হল। শুক্রবার বীরভূমের বাদশা অনুব্রত মণ্ডলের নামে কেবলমাত্র চার্জশিট জমা পড়েছে। এখনও পর্যন্ত মোট ১২ জনের নামের চার্জশিট জমা পড়েছে।

১১ অগস্ট গরু পাচার মামলায় গ্রেফতার করা হয় বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ এই নেতাকে। সিবিআই হেফাজতের পর বর্তমানে জেল হেফাজতে রয়েছেন কেষ্ট মণ্ডল। এর আগে অনুব্রতর বিরুদ্ধে মোট ৩টি চার্জশিট পেশ করে সিবিআই। সেই সময় বহু নথি ও তথ্য দাখিল করেছে সিবিআই। ৫৭ দিনের মাথায় এসে শুক্রবারের এই চার্জশিট বীরভূমের বাদশাকে আরও বিপদে ফেলে দিল। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুন ::

Back to top button