রাজ্য

অনুব্রতের বাড়ির পরিচারক থেকে হলেন কাউন্সিলর, ব্যাঙ্কে কোটি টাকার লেনদেন!

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Anubrata Mandal : অনুব্রতের বাড়ির পরিচারক থেকে হলেন কাউন্সিলর, ব্যাঙ্কে কোটি টাকার লেনদেন! - West Bengal News 24

একসময় অনুব্রতর বাড়ির পরিচারক ছিলেন বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায় ওরফে মুন। আর সেখান থেকে হয়ে গেলেন কাউন্সিলর। মাত্র ৫ হাজার টাকা বেতনের পরিচালক কাউন্সিলর হতেই কপাল ফিরে গেল। মুনের ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্টেটমেন্ট হাতে আসতেই চক্ষু চড়কগাছ গোয়েন্দাদের। অভিযোগ, তাঁর অ্যাকাউন্ট থেকেও লেনদেন হয় কোটি কোটি টাকা।

জানা গিয়েছে, বর্তমানে বোলপুর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুন। সেই বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায় ওরফে মুনের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকেও কোটি কোটি টাকার লেনদেন হয়েছে। গোয়েন্দাদের দাবি, ওই বিপুল অঙ্কের টাকা আসলে গরুপাচারের টাকা। সিবিআইয়ের আরও দাবি, কাউন্সিলরের অ্যাকাউন্ট থেকে যাবতীয় লেনদেন অনুব্রত বা তাঁর দেহরক্ষী সায়গল হোসেনের নির্দেশেই হয়েছিল।

আরও পড়ুন :: মমতার বিজয়া সম্মিলনীকে ‘কর্পোরেট সম্মিলনী’ বলে কটাক্ষ শুভেন্দুর

গরু পাচার মামলায় ধৃত বীরভূমের তৃণমূল জেলা সভাপতির বিরুদ্ধে চার্জশিটে এমনই দাবি সিবিআইয়ের।

তদন্তে সিবিআই জানতে পেরেছে, ২০১১ সালে মাসিক ৫ হাজার টাকার বেতনে অনুব্রতের বাড়িতে পরিচারক হিসাবে কাজ যোগ দেন বিশ্বজ্যোতি। প্রশ্ন উঠেছে, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে কীভাবে প্রায় ৪৬ লক্ষ টাকা নগদ জমা পড়েছে? গোয়েন্দা সংস্থার আরও দাবি, বিশ্বজ্যোতিই তাদের জানিয়েছেন, ব্যাঙ্ক অ্যাকাউন্টটি তাঁর নামে থাকলেও নিয়ন্ত্রণ ছিল অনুব্রত ও সায়গলের হাতে। তৃণমূল নেতার নির্দেশেই তিনি ভাউচার ও চেকে সই করতেন। আবার কখনও সায়গলও টাকা তোলার স্লিপে সই করার নির্দেশ দিতেন।

আরও পড়ুন ::

Back to top button