রাজ্য

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে মানিককে অপসারণে আপাতত স্থগিতাদেশ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Manik Bhattacharya : প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে মানিককে অপসারণে আপাতত স্থগিতাদেশ - West Bengal News 24

নিয়োগ দুর্নীতি মামলায় আপাতত সুপ্রিম কোর্টের স্বস্তি পেলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। জানা গিয়েছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে তাঁকে অপসারণের নির্দেশের উপর স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। মঙ্গলবার এই বড় সিদ্ধান্তের ঘোষণা করা হয়েছে। অবশ্য ইডির গ্রেফতারি নিয়ে কোনও নির্দেশ দেয়নি শীর্ষ আদালত। ফলে আপাতত মানিককে থাকতে হচ্ছে ইডির হেফাজতেই।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতিতে সিবিআইয়ের গ্রেফতারির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মানিক ভট্টাচার্য। এদিন কার্যত সেই রক্ষাকবচ পেলেন তিনি।

আরও পড়ুন :: হিন্দুরা ধর্ম বদলালে কড়া ব্যবস্থা, আন্দোলনের পথে বিশ্ব হিন্দু পরিষদ

এদিন শীর্ষ আদালতের তরফে এও বলা হয়েছে, যে ২৬৯ জনের নিয়োগ বাতিল করার ঘোষণা করেছিল হাইকোর্ট, সেই সিদ্ধান্তেও আপাতত ‘আপাতত স্থগিতাদেশ’ দিল সুপ্রিম কোর্ট৷ সব মিলিয়ে এই সিদ্ধান্ত যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে৷

এদিন সেই আবেদনের শুনানি চলাকালীন কলকাতা হাই কোর্টের রায়ে স্থগিতাদেশ দেন দুই বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিক্রম নাথ। তাঁরা জানান, কোন যুক্তিতে মানিক ভট্টাচার্যকে সরানো হল, পালটা কী যুক্তি রয়েছে মানিকের আইনজীবীর, তা বিস্তারিত শুনানির প্রয়োজন রয়েছে। অপসারণের নির্দেশে স্থগিতাদেশ দিলেও তাঁকে পুনর্বহালের নির্দেশ সুপ্রিম কোর্ট দেয়নি।

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মানিক ভট্টাচার্যকে পদ থেকে সরিয়ে দেওয়ার কথা বলেছিলেন৷ জানা যায়, আদালতের সিঙ্গল বেঞ্চ ও ডিভিশন বেঞ্চও একই রায় বহাল রেখেছিল। পাশাপাশি, ২৬৯ জনের নিয়োগও বাতিল করেছিল কলকাতা হাইকোর্ট৷ কিন্তু সেই সিদ্ধান্তই কিছুটা বদলে গেল।

আরও পড়ুন ::

Back to top button