Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.
আন্তর্জাতিক

যাজক-নানরাও পর্ন দেখেন বিস্ফোরক মন্তব্য পোপ ফ্রান্সিসের

Pope Francis' Explosive Comments on Priests-Nuns Also Watching Porn : যাজক-নানরাও পর্ন দেখেন বিস্ফোরক মন্তব্য পোপ ফ্রান্সিসের - West Bengal News 24

পোপ ফ্রান্সিস পর্নোগ্রাফির বিপদ সম্পর্কে ধর্মযাজক ও সন্ন্যাসীদের সাবধান করে দিলেন। তিনি স্বীকার করে বলেন, “যাজক ও নানরাও পর্নোগ্রাফি দেখেন। এই অভ্যাস ধর্মীয় মননকে ‘দুর্বল’ করে দেয়।”

ভ্যাটিকানে ডিজিটাল ও সোশ্যাল মিডিয়া নিয়ে একটি প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

৮৬ বছর বয়সী পোপ বলেন, “পর্নোগ্রাফি নামক পাপ এখন অনেক মানুষের মধ্যে ঢুকে পড়েছে… এমনকি যাজক ও নানরাও তার মধ্যে আছেন।” তাদের তিনি বলেছেন, “শয়তান ওই পথ ধরেই প্রবেশ করে।”

এ ছাড়া পোপ ফ্রান্সিস বলেছেন, “ডিজিটাল পর্নোগ্রাফির প্রলোভন আছে, যদি তা দেখা দরকার বলে আপনারা মনে করেন, তাহলে মনে করিয়ে দেব, এ কাজ নীতিবহির্ভূত। এটা মোটেই পূণ্যের কাজ নয়। যাজক ও নানদের মধ্যেও এধরনের ছবি দেখার প্রবণতা তৈরি হয়েছে।”

তিনি সাবধান করে দিয়ে বলেছেন, “আমি শিশুদের ওপর অত্যাচারের কথা বলছি না, আমি সাধারণ পর্নোগ্রাফির কথা বলছি।”

পোপ জানিয়েছেন, তার মোবাইল ফোন নেই, তিনি কখনো ব্যবহারও করেননি। তার কথায়, ‘অনেকে মোবাইলে খবর বা গান শোনায় আসক্ত হয়ে পড়েন। এই আসক্তি তাদের কাজে প্রভাব ফেলে।’

তার বক্তব্য, পবিত্র হৃদয় হলো, যা প্রতিদিন যিশুকে গ্রহণ করে এবং যা পর্নোগ্রাফিকে গ্রহণ করে না। এই সময় পোপ প্রস্তাব করেন, মোবাইল ফোন থেকে পর্নোগ্রাফি ডিলিট করে দেওয়া উচিত। তাহলে প্রলোভনের ফাঁদে পড়তে হবে না।

আরও পড়ুন ::

Back to top button