রাজ্য

বঙ্গোপসাগরে ফের সাইক্লোন! পূর্বাভাস আবহাওয়া দফতরের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

west bengal weather news today : বঙ্গোপসাগরে ফের সাইক্লোন! পূর্বাভাস আবহাওয়া দফতরের - West Bengal News 24

এতদিন দাপট জারি রেখেছিল করোনা। সেই দাপট কমলেও অত্যাচারের রেশ ধরে এবার হাজির হয়েছে ঘূর্ণিঝড়। আবহাওয়া দফতর সূত্রে খবর, ফের বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড়৷ এই মুহূর্তে ঘূর্ণিঝড় দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন শ্রীলঙ্কা উপকূলে অবস্থান করছে। তামিলনাড়ু এবং কেরলজুড়ে সাইক্লোনিক মুভমেন্ট থেকে দক্ষিণ-পূর্ব আরব সাগর পর্যন্ত একটি লাইন প্রসারিত হচ্ছে। মূলত এর প্রভাবে দক্ষিণ ভারতের একাধিক রাজ্যে বৃষ্টি চলবে।

অ্যাকুওয়েদারের ওয়েদার আপডেট অনুযায়ী, বুধবার কলকাতায় রৌদ্রকরোজ্জ্বল দিন থাকবে৷ রাতেও আকাশ মূলত পরিষ্কার থাকবে৷ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই থাকতে পারে৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৬৪ শতাংশ৷ ভোরের দিকে হালকা শীত অনুভূত হচ্ছে।
দক্ষিণ ভারতের বেশ কয়েকটি রাজ্যে আগামী পাঁচ দিন ভারী বৃষ্টি হবে। পূর্বাভাসে এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

তামিলনাড়ু, পুদুচেরি, কারাইকাল এবং কেরলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্ধ্রপ্রদেশ, কেরল, কর্নাটক, লাদাখ, জম্মু ও কাশ্মীরে বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অন্যদিকে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও কাশ্মীরেও তুষারপাতের সম্ভাবনা।

আবহাওয়া দফতর (আইএমডি) পূর্বাভাস দিয়েছে যে নভেম্বরে দেশের বেশিরভাগ অংশে রাতের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি হবে। আইএমডি মহাপরিচালক মৃত্যুঞ্জয় মহাপাত্র জানিয়েছেন, নভেম্বরের সর্বনিম্ন তাপমাত্রা দেশের বেশিরভাগ অঞ্চলে স্বাভাবিকের চেয়ে বেশি হবে বলে অনুমান।

আরও পড়ুন ::

Back to top button