রাজ্য

কয়লা পাচারের মামলায় কলকাতা পুলিশের এক কর্তাকে দিল্লিতে ডাক ইডির

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

কয়লা পাচারের মামলায় কলকাতা পুলিশের এক কর্তাকে দিল্লিতে ডাক ইডির

শিক্ষক নিয়োগ দুর্নীতি, কয়লা ও গরু পাচার মামলা। বর্তমানে এসব বিষয় নিয়েই উত্তাল রাজ্য রাজনীতি। রহস্যের জট খুলতে তৎপর সিবিআই ও ইডির আধিকারিকরা।

গরু পাচারে মামলায় দিল্লিতে ইডি-র সদর দফতরে অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠদের জিজ্ঞাসাবাদ চলছিল। এবার এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কলকাতার এক পুলিশ কর্তাকে তলব করা হয়েছিল দিল্লিতে। সেইমত বুধবার দিল্লিতে গিয়ে হাজিরা দিয়েছেন কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার শান্তনু সিংহ বিশ্বাস। তবে এই প্রথম নয়, এর আগেও তাঁকে দু’ দফায় নোটিস দেওয়া হয়েছিল। কিন্তু একাধিক কারণ দেখিয়ে তিনি হাজিরা না দিয়ে সময় চেয়ে নেন।

জানা যায়, এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ ইডি-র দিল্লি সদর দফতরে হাজির হন শান্তনু। সন্ধ্যা পর্যন্ত চলে জিজ্ঞাসাবাদ। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল শিবিরে চাঞ্চল্য ছড়ায়।

কে এই শান্তনু সিংহ বিশ্বাস?
শান্তনু ‘কালীঘাটের অনুগত ও বিশ্বাসভাজন’ বলে পুলিশ মহলের খবর। তিনি পুলিশ ওয়েলফেয়ার কমিটির সভাপতিও। কয়েক বছর কালীঘাট থানার ওসি পদেও ছিলেন তিনি। পরে তার পদোন্নতি হয়। ওই এলাকার দায়িত্বপ্রাপ্ত অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদে যোগ দেন শান্তনু।

ইডি সূত্রের দাবি, কয়লা পাচারের মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা এবং অন্যতম অভিযুক্ত শাসকদলের পলাতক নেতা বিনয় মিশ্রের ভাই বিকাশের বয়ানের ভিত্তিতে শান্তনুকে তলব করা হয়েছে। তৃতীয় দফায় আগামী শুক্রবার হাজির হওয়ার জন্য নোটিস দেওয়া হয় তাঁকে। তা না হলে আইনি পদক্ষেপ করা হবে বলেও জানা গিয়েছে ইডি সূত্রে। শান্তনুর গত ১০ বছরের আয়কর রিটার্ন ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি তলব করা হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button