রাজ্য

টেট উর্ত্তীর্ণের তালিকায় মমতা, দিলীপ, শুভেন্দু

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

টেট উর্ত্তীর্ণের তালিকায় মমতা, দিলীপ, শুভেন্দু

আদালতের নির্দেশ অনুযায়ী ২০১৭ সালের তালিকা প্রকাশের পর ২০১৪ সালের টেট পরীক্ষার্থীদের তালিকাও প্রকাশিত হয়েছে। তবে ২০১৪ সালের প্রকাশিত তালিকায় কয়েকটি নাম এখন চর্চার কেন্দ্রবিন্দুতে। পর্ষদের তরফে প্রকাশিত তালিকায় দেখা গিয়েছে, পরীক্ষার্থীদের বিভিন্ন নামের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়, দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, অমিত শাহ ও সুজন চক্রবর্তীর নাম রয়েছে। সেই তালিকা সঠিক বলেই মেনে নিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

জানা যায়, গোটা বিষয়টি প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি সোমবার সকালে পর্ষদের টেকনিক্যাল টিমকে তদন্তের নির্দেশ দেন। তারপর টেকনিক্যাল টিম গোটা বিষয়টি সরেজমিনে খতিয়ে দেখে।

দেখা যায়, এই নামগুলো সঠিক। অর্থাৎ এই নামেই আবেদন এসেছিল ২০১৪-এর প্রাথমিকের টেটে। স্বাভাবিকভাবেই এই নামে আবেদন আসায় সেগুলি তালিকায় এসেছে দাবি পর্ষদ সভাপতির।

হাইকোর্টের নির্দেশে গত ১১ নভেম্বর ২০১৪ এর প্রাথমিকের টেটের মেধা তালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রায় ১ লক্ষ ২৫ হাজার প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়। আর সেই তালিকায় দেখা যায় বিভিন্ন রাজনৈতিক নেতাদের নাম। যা ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

এদিকে এই তালিকা প্রকাশিত হতেই জোর তরজা শুরু হয় রাজনৈতিক মহলে। তবে পর্যবেক্ষকদের একাংশের মতে, পর্ষদের তালিকায় নেতানেত্রীদের নামের সাদৃশ্য নাম থাকার মধ্যে কোনও অস্বাভাবিকতা নেই। এমন ঘটনা আগেও ঘটেছে বলেও পর্ষদের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button