রাজ্য

এবার ধেড়ে ইঁদুর সামনে আসবে’, নিয়োগ দুর্নীতি নিয়ে দাবি বিচারপতির

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Abhijit Gangopadhyay : এবার ধেড়ে ইঁদুর সামনে আসবে’, নিয়োগ দুর্নীতি নিয়ে দাবি বিচারপতির - West Bengal News 24

‘ধেড়ে ইঁদুর এবার সামনে আসবে’। স্কুল সার্ভিস কমিশনের (SSC) নিয়োগ সংক্রান্ত মামলার শুনানিতে বৃহস্পতিবার এই মন্তব্য করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর দাবি, এবার এই মামলায় আরও বড় কোনও নাম সামনে আসবে। এর পাশাপাশি কমিশনের (SSC) ওয়েবসাইটে নবম-দশম শ্রেণির ভুয়ো শিক্ষকের সুপারিশের তালিকা প্রকাশ করারও নির্দেশ দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

ওএমআর শিটে কারচুপি করে নিয়োগের যে অভিযোগ উঠেছে এদিন সেই বিষয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। এই বিষয়ে তিনি দাবি করেছেন, ‘নম্বর বাড়িয়ে এসএসসি মেধাতালিকায় নাম তুলেছে। ওএমআর শিটে ৩ আর এসএসসি দেখাচ্ছে ৫৩! আরও ধেড়ে ইঁদুর এবার সামনে আসবে। তদন্তে নিশ্চিত এই ধেড়ে ইঁদুররা সামনে আসবে এবার।’

এই মামলায় অন্যতম অভিযুক্ত সুবীরেশ ভট্টাচার্য দুর্নীতির বিষয়ে কিছু বলছেন কি না, তাও এদিন জানতে চান বিচারপতি।রীতিমত গর্জে উঠে বিচারপতি বলেন, ‘এসএসসি ভয়ডরহীন হোক। সব প্রকাশ্যে আনুক। সুবীরেশ ভট্টাচার্য মুখ খুলছেন নাকি খুলছেন না? মুখ খোলানোর কৌশল প্রয়োগ করুক সিবিআই। দিল্লি নিয়ে যাক। সুবীরেশ মুখ খুললেই বহু তথ্য সামনে আসবে। কার নির্দেশে বেআইনিভাবে নম্বর বাড়ানো হয়েছে, সব জানা যাবে।’ অকল্পনীয় নির্দেশ দেবেন বলেও তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, এসএসসির নিয়োগ নিয়ে একের পর এক কেলেঙ্কারির অভিযোগ সামনে আসছে। বুধবার কমিশন আদালতে জানায়, ১৮৩টি ভুয়ো সুপারিশপত্রের খোঁজ মিলেছে। সিবিআই জানিয়েছে, ৯৫২জনকে ঘুরপথে চাকরি দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ওএমআর শিটে ব্যাপক কারচুপি হয়েছে। এমনটাই অভিযোগ সিবিআইয়ের।

আরও পড়ুন ::

Back to top button