রাজ্য

বাংলাই দেশকে নেতৃত্ব দেবে’, মন্তব্য নয়া রাজ্যপালের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

C. V. Ananda Bose : বাংলাই দেশকে নেতৃত্ব দেবে’, মন্তব্য নয়া রাজ্যপালের - West Bengal News 24

‘ভারতকে পথ দেখাবে বাংলা’। বৃহস্পতিবার কলকাতার এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে এই মন্তব্য করেন রাজ্যের সাংবিধানিক প্রধান সিভি আনন্দ বোস। তাঁর এই মন্তব্যকে স্বাগত জানিয়েছেন রাজ্যপলের সঙ্গে একই মঞ্চে থাকা তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন।

এদিন রাজ্যপাল বলেন,”বিশ্বকে পথ দেখাবে এই দেশ। আর দেশকে পথ দেখাবে বাংলা। এই রাজ্যের ইতিহাস অত্যন্ত গৌরবময়। বাংলার ভবিষ্যৎ নির্ভর করছে তরুন প্রজন্মের উপরেই।” তরুন প্রজন্মের হাত ধরেই বাংলার আরও উন্নতি ও গৌরব বৃদ্ধি হবে। এই সম্ভাবনার কথাও তুলে ধরেন রাজ্যপাল।

এদিন নীলরতন সরকার মেডিক্যাল কলেজের ইতিহাস নিয়েও একাধিক কথা তুলে ধরেন রাজ্যপাল। তিনি জানান, নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতাল শুধু একটি মেডিক্যাল কলেজই নয়, বরং এই প্রতিষ্ঠান জাতীয় সম্পত্তি। এই মেডিক্যাল কলেজেই প্রথম উপেন্দ্রনাথ ব্রহ্মচারীর কালাজ্বরের ওষুধ আবিষ্কার থেকে সুভাষ মুখোপাধ্যায়ের হাত ধরে নলজাতক দুর্গার জন্মের ইতিহাস সমৃদ্ধ। এই প্রতিষ্ঠানে আসতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন বলেও জানিয়েছেন।

এদিন অনুষ্ঠানে বক্তব্যে করোনার সময় চিকিৎসক, নার্স থেকে প্রতিটি স্বাস্থ্য কর্মীর অবদানের প্রশংসাও করেছেন তিনি। এই বিষয়ে রাজ্যপাল বলেন, “করোনাকালে প্রতিটি স্বাস্থ্যকর্মী ছিলেন ওয়ান ম্যান আর্মি।”

উল্লেখ্য, বাংলার রাজ্যপাল পদে শপথ গ্রহণের আগে সিভি আনন্দ বোস জানিয়েছিলেন তিনি বাংলার জন্য কাজ করতে চান। কলকাতায় ব্যাঙ্ক আধিকারিক হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন রাজ্যপাল। সেই সূত্রে বাংলার সঙ্গে তাঁর এক সম্পর্ক রয়েছে বলা যেতে পারে।

আরও পড়ুন ::

Back to top button