রাজনীতিরাজ্য

ডিসেম্বরই নিজের গড়েই সভা শুভেন্দুর! তবে কি অভিষেককে পাল্টা জবাব?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ডিসেম্বরই নিজের গড়েই সভা শুভেন্দুর! তবে কি অভিষেককে পাল্টা জবাব?

শনিবারই অধিকারী-গড় কাঁথিতে শান্তিকুঞ্জের সামনে তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় হাইভোল্টেজ সভা করে গিয়েছেন। এবার সেই একই জায়গায় ২১ ডিসেম্বর পাল্টা সভা করতে চলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সূত্র মারফত জানা গিয়েছে, সভা হবে প্রভাত কুমার কলেজের মাঠেই। যদিও নিজেকে কিছুতেই অভিষেকের প্রতিপক্ষ মানতে নারাজ শুভেন্দু। বরং তাঁর দাবি, তিনি তৃণমূল সুপ্রিমোকে হারিয়েছেন।

দলীয় সূত্রে খবর, ইতিমধ্যেই এই সভার জন্য প্রশাসনের কাছে অনুমতি চেয়েছে বিজেপি।

প্রসঙ্গত উল্লেখ্য, কাঁথিতে শুভেন্দু অধিকারীর বাড়ির ১০০ মিটারের মধ্যে সভা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দেড় ঘণ্টা ধরে ঝাঁঝাল বক্তৃতা দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সভা থেকে অধিকারী পরিবারের বিরুদ্ধে একের পর এক অভিযোগ ছুঁড়ে দিয়েছিলেন তিনি। এমনকী, মঞ্চ থেকে নিজের ফোন নম্বর দিয়ে এও বলে এসেছিলেন, কেউ ধমকালে যেন তাঁর সঙ্গে সরাসরি যোগাযোগ করেন।

বিজেপি সূত্রের খবর, ওই সভা থেকে অভিষেকের যাবতীয় আক্রমণ ও কটাক্ষের বিরুদ্ধে পাল্টা জবাব দেওয়ার পরিকল্পনা করতে পারেন বিরোধী দলনেতা। ইতিমধ্যে এই নিয়ে বৈঠকও হতে পারে।

শনিবার একই দিনে দুই জেলায়, দুই দলের দুই সেনাপতির সভা-যুদ্ধে, ঘুরে ফিরে উঠে আসে সেই ডিসেম্বর প্রসঙ্গ! প্রায় একই সময়ে বঙ্গ রাজনীতির দুই মহারথীর বক্তৃতা শুরু হয়। একে অন্যকে ঝাঁঝালো ভাষায় আক্রমণ শুরু করেন। শুভেন্দু অধিকারী ফের একবার ডিসেম্বরে বড় কিছু ঘটতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন! কিন্তু কী হবে, তা নিয়ে অবশ্য আগের মতোই ধোঁয়াশা রেখেছেন রাজ্যের শাসকদলকে।

এদিকে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন আসন্ন। তার আগে তৃণমূলকে বিন্দুমাত্র জমি ছাড়তে নারাজ বিজেপি৷ রাজনৈতিক মহলের একাংশের মতে, বিরোধী দলনেতার খাসতালুকে অভিষেকের অভিযোগের জবাব না দিলে জনমানসে ভুল বার্তা যেতে পারে। মূলত সেই কারণেই নিজের গড়ে শুভেন্দু সভা করতে চলেছেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button