রাজনীতিরাজ্য

বন্দে ভারতের উপর হামলা জয় শ্রী রামের বদলা? প্রশ্ন শুভেন্দুর, সস্তার রাজনীতি, পাল্টা তৃণমূল

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বন্দে ভারতের উপর হামলা জয় শ্রী রামের বদলা? প্রশ্ন শুভেন্দুর, সস্তার রাজনীতি, পাল্টা তৃণমূল

মালদায় (Maldah) বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) ওপর পাথর ছোড়ার অভিযোগ। এই প্রসঙ্গে এবার তরজায় জড়ালো তৃণমূল কংগ্রেসে (Trinamool Congress) ও বিজেপি (BJP)। ঘটনায় এনআইএ (NIA) তদন্তের জন্য প্রধানমন্ত্রী (Prime Minister) এবং রেলমন্ত্রীর (Railway Minister) কাছে আর্জিও জানিয়েছেন বিরোধী দলনেতা। পাল্টা দিয়েছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এ দিন ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে টুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘এই ঘটনা দুর্ভাগ্যজনক। দেশের গর্ব বন্দে ভারত এক্সপ্রেসকে (Vande Bharat Express) লক্ষ্য করে পাথর ছোড়া হল পশ্চিমবঙ্গের মালদহ (Maldah) জেলায়। এটা কি উদ্বোধনের দিন জয় শ্রীরাম স্লোগান দেওয়ার বদলা ?প্রধানমন্ত্রী (Prime Minister) এবং রেলমন্ত্রীর (Railway Minister) কাছে আমার আর্জি ,দোষীদের ধরে শাস্তি দিতে এই ঘটনার তদন্ত ভার এনআইএ-কে দেওয়া হোক।’

বিজেপি (BJP) শাসিত উত্তর প্রদেশেও (Uttar Pradesh) বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে পাল্টা দাবি করেছে তৃণমূল (Trinamool Congress)। দলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, ‘বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) বা যে কোনও ট্রেনেই এ ভাবে পাথর মারা উচিত নয়৷ প্রশ্ন হচ্ছে করল কারা ? যাঁরা সকাল থেকে এসব বলছেন ,তাঁরাই এইসব করছেন কিনা দেখা হবে। যাঁরা এনআইএ (NIA) দাবি করছেন, তাঁরা জেনে রাখুন উত্তর প্রদেশে (Uttar Pradesh) এই ট্রেন তিনবার আক্রান্ত হয়েছে। ট্রেন থেকে টাকা চুরি হয়েছে। উত্তর প্রদেশে ইট মারার ঘটনা বেশি ঘটেছে। তবে কোথাওই ট্রেনে ইট মারা উচিত নয়। ট্রেন রাগ দেখানোর জায়গা নয়। আসলে নিজেরা সস্তা রাজনীতি (Politics) করছে।’

প্রসঙ্গত ,গতকাল রাতে নিউ জলপাইগুড়ি (নিউ Jalpaiguri) থেকে হাওড়া ফেরার পথে মালদহের (Maldah) কুমারগঞ্জ স্টেশনের কাছে বন্দে ভারত এক্সপ্রেসকে (Vande Bharat Express) লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। পাথরের আঘাতে ভেঙে যায় অত্যাধুনিক ট্রেনের দরজার কাচ।

শুভেন্দুর (Suvendu Adhikari) সুরে একই অভিযোগ করেছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। কুণাল ঘোষের আরও অভিযোগ, বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) উদ্বোধনের দিন হাওড়া স্টেশনে জয় শ্রীরাম স্লোগান দিয়ে গন্ডগোল পাকানোর চেষ্টা হয়েছিল। কিন্তু সেই প্ররোচনায় কেউ পা না দেওয়ায় এখন ট্রেনে পাথর মারা হচ্ছে বাংলাকে বদনাম করতে।

“অত্যন্ত অন্যায়। পুলিশের (Police) উচিত তাড়াতাড়ি খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া। জাতীয় সম্পত্তি নষ্ট করা, ইট মারা, এই অরাজকতাকে আমরা সমর্থন করি না। এই ধরনের ট্রেনে ঢিল মারার ঘটনা আগেও হত। আমি ট্রেনে যাওয়ার সময় বিহারে এরকম ঘটনা দেখেছি। দৃষ্টান্তমূলক শাস্তি হলে কেউ আর ঢিল মারার সাহস দেখাবে না।’ ঘটনার তীব্র নিন্দা করে এমনটাই জানিয়েছেন কলকাতার মেয়র এবং পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

আরও পড়ুন ::

Back to top button