রাজ্য

পর্ষদের ফোনে প্রাথমিকে চাকরি, বাতিল চাকরি প্রার্থীর দাবিতে তদন্তের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

পর্ষদের ফোনে প্রাথমিকে চাকরি, বাতিল চাকরি প্রার্থীর দাবিতে তদন্তের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

ফোন করে চাকরি! এবার সেই রহস্যের সমাধান করতে তৎপর বিচারপতি (Justice) অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। ফোন নম্বরের মালিক কে ? সত্যিই পর্ষদ থেকে গিয়েছিল সেই ফোন ? ওই ফোনের ওপারে কে ছিলেন ? সিবিআইকে তা খতিয়ে দেখার নির্দেশ দেন বিচারপতি (Juatice) অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)।

গত বুধবারের কলকাতা হাইকোর্টে শুনানিতে প্রাথমিকে চাকরি বাতিল হওয়া ২৬৮ জনের মধ্যে একজন প্রার্থীর দাবি , ২০১৭ সালের ৬ ডিসেম্বর তাঁর কাছে একটি ফোন নম্বর থেকে ফোন এসেছিল। ফোনে বলা হয় , পর্ষদ অফিস থেকে তাঁকে ফোন করা হচ্ছে , তিনি যেন পর্ষদের সভাপতির সঙ্গে দেখা করে তাঁর নিয়োগপত্র সংগ্রহ করেন।

সিবিআই (CBI) জানিয়েছে , নম্বরটি নদিয়া (Nadia) জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানের বলে প্রাথমিক পর্যায়ে অনুমান করছেন তাঁরা। তবে আদালতে পর্ষদ জানিয়েছে , ওই ফোন নম্বর প্রাথমিক শিক্ষা পর্ষদের কোনও আধিকারিকের নয়। এটা নদীয়া (Nadia) জেলার এক আধিকারিকের। তাঁকে ইতিমধ্যেই অপসারিত করা হয়েছে।

প্রসঙ্গত , এই নদীয়া (Nadia) জেলাতেই পৈতৃক ভিটে প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে ধৃত মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya)। ওই জেলারই বিধায়ক (MLA) তিনি। নিয়োগ দুর্নীতি মামলায় এর আগেও একাধিক বার জানানো হয়েছে , পর্ষদ থেকে রীতিমতো ডেকে হাতে হাতে পৌঁছে দেওয়া হয়েছে প্রাথমিকে নিয়োগের চিঠি। এবার সেই তথ্য প্রমাণিত চাকরি বাতিল হওয়া প্রার্থীর বয়ান থেকে। বিচারপতি (Justice) অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Ganguly) নির্দেশের পর আরও কোন তথ্যের উন্মোচন হয় কিনা সেটাই দেখার।

আরও পড়ুন ::

Back to top button