জাতীয়

স্বস্তিতে বেনুগোপাল ধুত, ব্যাঙ্ক প্রতারণা মামলায় ভিডিয়োকন কর্তার জামিন মঞ্জুর বম্বে হাইকোর্টের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Venugopal Dhoot : স্বস্তিতে বেনুগোপাল ধুত, ব্যাঙ্ক প্রতারণা মামলায় ভিডিয়োকন কর্তার জামিন মঞ্জুর বম্বে হাইকোর্টের - West Bengal News 24

ব্যাঙ্ক প্রতারণা মামলায় ভিডিয়োকন (Vedeocon) কর্তাকে জামিন দিল বম্বে হাই কোর্ট, স্বস্তিতে বেণুগোপাল ধুত (Venugopal Dhoot)। ব্যাঙ্ক প্রতারণার অভিযোগে তাঁকে গত ২৬ ডিসেম্বর গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। জামিনের আর্জি জানিয়ে আগেই হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন এই শিল্পকর্তা। বেণুগোপালের অভিযোগ ছিল, তাঁকে নিয়ম মেনে গ্রেফতার করা হয়নি।

আইসিআইসিআই ব্যাঙ্ক (ICICI Bank) থেকে ৩ হাজার ২৫০ কোটি টাকার ঋণ নিয়ে প্রতারণার অভিযোগ ওঠে বেণুগোপালের বিরুদ্ধে। ওই কাণ্ডে আগেই গ্রেফতার হওয়া ব্যাঙ্কের প্রাক্তন এমডি চন্দা কোছর (Chanda Kochar) পরে জামিন পান। ছন্দার পাশাপাশি তাঁর স্বামী দীপক কোছরকে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

যদিও দীপককে তার আগেই গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। প্রসঙ্গত , ৩ দশকের বেশি সময় ধরে আইসিআইসিআই ব্যাঙ্কের (ICICI Bank) সঙ্গে যুক্ত ছিলেন ছন্দা। তবে অভিযোগ ওঠার পর ২০১৮ সালের অক্টোবর মাসে ছন্দাকে বরখাস্ত করেছিল ওই ব্যাঙ্ক।

বম্বে হাই কোর্টের বিচারপতি রেবতী মোহিতে দেরে এবং পিকে চৌহানের ডিভিশন বেঞ্চে ধুতের আইনজীবী সন্দীপ লাঢ্যা (Sandip Ladhya) জানান, কোনও রকম আগাম নোটিস না দিয়ে ভিডিয়োকন কর্তাকে গ্রেফতার করা হয়েছে। তাই এই গ্রেফতারিকে ‘অবৈধ’ বলে আদালতে সওয়াল করেন তিনি।

সিবিআইয়ের (CBI) তরফে আদালতে দাবি করা হয় যে, তিনি তদন্তে অসহযোগিতা করছেন। সিবিআইয়ের কৌঁসুলি রাজা ঠাকরে (Raj Thakrey) ধুতের জামিনের আর্জির বিরোধিতা করেন। দু’পক্ষের বক্তব্য শুনে দুই বিচারপতি ভিডিয়োকন-কর্তাকে অন্তর্বর্তিকালীন জামিন দেওয়ার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন ::

Back to top button