রাজনীতিরাজ্য

রাজ্য সরকারের যখন আর্থিক সংকট, তাহলে বাঁকুড়ায় মুখ্যমন্ত্রীর সভায় চার কোটি টাকা ব্যয় কেন ? প্রশ্ন শুভেন্দুর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Suvendu Adhikari : রাজ্য সরকারের যখন আর্থিক সংকট, তাহলে বাঁকুড়ায় মুখ্যমন্ত্রীর সভায় চার কোটি টাকা ব্যয় কেন ? প্রশ্ন শুভেন্দুর - West Bengal News 24

প্রশাসনিক সভার নামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) রাজনৈতিক বক্তব্য জোর করে শোনানোর জন্য কেন রাজকোষ থেকে বিপুল পরিমাণ টাকা খরচ করা হল ? প্রশ্ন তুলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চলতি মাসের ১৭ তারিখ মুখ্যমন্ত্রীর বাঁকুড়ার সভায় ৭০০ বাস করে পড়ুয়া এবং অন্যান্যদের নিয়ে আসার খরচ বাবদ ৭৮ লক্ষ টাকা মেটানো হয়েছে শুধুমাত্র বাস ভাড়া বাবদ । ট্যুইটে বিস্ফোরক দাবি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)।

সভার অন্যান্য খরচ বাবদ আনুমানিক তিন থেকে চার কোটি টাকা ব্যয় করা হয়েছে বলেও রবিবার ট্যুইটে উল্লেখ করেন শুভেন্দু (Suvendu Adhikari)। মুখ্যমন্ত্রীর ৪০ মিনিটের সম্পূর্ণ রাজনৈতিক কর্মসূচির জন্য যে বিপুল পরিমাণ টাকা খরচ করা হয়েছে তা কোথা থেকে এল ? প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা। এই খরচ কি করা হয়েছে মিড ডে মিলের ফান্ড থেকে ? জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য জমি অধিগ্রহণের কেন্দ্রীয় বরাদ্দের টাকা থেকে? নাকি প্রধানমন্ত্রী পোষণ ফান্ড থেকে ? বাঁকুড়ার জেলাশাসক এবং মুখ্য সচিবের (Chief Secretary) কাছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) এটাই প্রশ্ন। ট্যুইটে শুভেন্দু অধিকারী এই প্রশ্নও তোলেন যে, রাজ্য সরকারের যখন আর্থিক সংকট চলছে তখন এই বিপুল খরচ কেন করা হল ? বাঁকুড়ার আরটিও এর বেশ কিছু সরকারি নথি ও মুখ্যমন্ত্রীর বাঁকুড়ার অনুষ্ঠানের ছবি টুইটের সঙ্গে অ্যাটাচ করেন বিরোধী দলনেতা।

বলা বাহুল্য, মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিশানা করে এর আগেও এ রাজ্যের সরকারি প্রকল্পের জন্য কেন্দ্রীয় বরাদ্দের টাকায় সরকারি কর্মসূচির নামে দলীয় কর্মসূচি পালন করার পাশাপাশি অনেক সময়েই শাসকদল প্রিয় নীল সাদা রংয়ের মঞ্চ তৈরি করে কখনও সাংসদ তহবিলের টাকা আবার কখনও বা কেন্দ্রীয় প্রকল্পের টাকা বেআইনিভাবে অন্য খাতে খরচ করার গুরুতর অভিযোগ সামনে এনেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এবার মুখ্যমন্ত্রীর বাঁকুড়ার প্রশাসনিক সভার বিপুল খরচের পরিসংখ্যান তুলে ধরে নতুন অভিযোগের বোমা ফাটালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন ::

Back to top button