জলপাইগুড়ি

জলপাইগুড়িতে হাতির হামলায় মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর , গ্রিন ট্রাইবুনালের ব্যবস্থা নিয়ে অভিযোগ মুখ্যমন্ত্রীর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

জলপাইগুড়িতে হাতির হামলায় মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর , গ্রিন ট্রাইবুনালের ব্যবস্থা নিয়ে অভিযোগ মুখ্যমন্ত্রীর

জলপাইগুড়িতে হাতির হামলায় মৃত্যু হয় মাধ্যমিক পরীক্ষার্থীর। দলছুট দাঁতাল পিষে দেয় মাধ্যমিক পরীক্ষার্থী কিশোর অর্জুন দাসকে (Arjun Das)। এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন এই মুহূর্তে উত্তরবঙ্গ (North Bengal) সফরে থাকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মুখ্যমন্ত্রী বলেন , “এটা খুবই দুঃখজনক ঘটনা। আমার মনটা খারাপ হয়ে গিয়েছে।” একই সঙ্গে প্রশ্ন করেছেন গ্রিন ট্রাইবুনালে হাতিদের নিয়ন্ত্রণে কোনও ব্যবস্থা না থাকা নিয়ে।

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “খুব দুঃখ জনক ঘটনা, গ্রীন ট্রাইব্যুনাল হাতির জন্য কোনও ব্যবস্থা নেয়নি। হাতি এত বেড়ে গিয়েছে। আমাদের এখানে কন্ট্রোল করার ক্ষমতা নেই। আমি আজ শিক্ষা দফতরকে (Education Department) বলেছি ফরেস্ট এরিয়াতে যারা থাকে তাদের জন্য বাস এর ব্যবস্থা করতে হবে।

প্রয়োজনে পুলিশকে ব্যবস্থা নিয়ে হবে। পরীক্ষার্থীদের নিরাপত্তার বিষয় নিয়ে তিনি যে প্রশাসনিক স্তরে উদ্যোগ নিয়েছেন সে বিষয়ের পরীক্ষার্থী ও অভিভাবকদের বার্তা দেন মমতা (Mamata Banerjee)। তিনি বলেন, “কোনও পরীক্ষা যদি কঠিন হয় আমি দেখে নেব। আমি এই ঘটনার পর জলপাইগুড়ির ডিএম ও গৌতম দেবকে (Goutam Dev) নির্দেশ পাঠালাম।

প্রসঙ্গত , নিহত অর্জুন পাঁচিরাম নহাটা স্কুলের দশম শ্রেণির ছাত্র। বাড়ি থেকে ২০-২৫ কিলোমিটার দূরে বেলাকোবা বটতল কেবলপাড়া হাই স্কুলে মাধ্যমিক পরীক্ষার সিট পড়েছিল তার। বৃহস্পতিবার সকালে বাবার সঙ্গে স্কুটিতে চেপে জঙ্গলের ভিতরের রাস্তা দিয়ে পরীক্ষাকেন্দ্রে যাচ্ছিল অর্জুন (Arjun Das)।

সেই সময় দলছুট একটি দাঁতাল আচমকা হামলা চালায়। স্কুটি থেকে নেমে অর্জুনের বাবা সরে যান। ততক্ষণে হাতিটি অর্জুনের উপর হামলা চালায়। শুঁড়ে পেঁচিয়ে আছাড় মারে তাকে। মারাত্মকভাবে জখম হয় অর্জুন (Arjun Das)। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে আসার পথেই তার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন ::

Back to top button