রাজনীতিরাজ্য

রামরেড” তত্ত্বকে প্রতিষ্ঠা দিতে মরিয়া শুভেন্দু! রং বদলটা শুভেন্দুর মজ্জাগত বলছে তৃণমূল

Suvendu Adhikari : রামরেড” তত্ত্বকে প্রতিষ্ঠা দিতে মরিয়া শুভেন্দু! রং বদলটা শুভেন্দুর মজ্জাগত বলছে তৃণমূল - West Bengal News 24

ইডি সিবিআই থেকে বাঁচতে গত বিধানসভা নির্বাচনের আগে দলবদলে বিজেপিতে গিয়েছেন। অভিযোগ, হার বাঁচাতে লোডশেডিং করেছিলেন। এবার গেরুয়া ছেড়ে আবার লাল প্রীতি জেগেছে দলবদলু বিজেপি নেতা তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।সম্প্রতি, শুভেন্দুর মুখে নয়া স্লোগান-“নো ভোট টু মমতা”!এবং গেরুয়া রংয়ের একটি জার্সিতে লেখা সেই স্লোগান, যা তিনি চন্দ্রকোনার সভায় গায়ে জড়িয়ে ছিলেন।

কিন্তু মাত্র কয়েকদিনের ব্যবধানে বর্ধমান, ময়নায় সেই জার্সির রং বদলে গেল। স্লোগান একই হলেও রং বদলে গেরুয়া থেকে লাল হয়েছে।

চন্দ্রকোনায় আদালতের অনুমতি নিয়ে সভা করেছিলেন শুভেন্দু। সেখানে দেখা যায় ওই স্লোগান লেখা সাদা গোলগলা হাফ স্লিভ টি-শার্ট তথা জার্সি পরেছেন নন্দীগ্রামের বিতর্কিত বিধায়ক। লাল দিয়ে লেখা ছিল “নো ভোট টু মমতা”!

এরপর, গতকাল শুক্রবার বর্ধমান শহরে সভা করতে গিয়েছিলেন দলবদলু বিরোধী দলনেতা। কার্জন গেটের সামনের সেই সভায় এজেন্সি নিয়ে তৃণমূলকে কোণঠাসা করার গর্জনও শোনা গিয়েছিল তাঁর গলায়। কিন্তু দেখা যায়, গায়ে টি-শার্ট আছে, স্লোগান আছে, কিন্তু আচমকা রংটা আবার পাল্টে গেছে। লাল থেকে “নো ভোট টু মমতা” হয়ে গিয়েছে গেরুয়া। শনিবার ময়নার সভাতেও দেখা গেল লাল স্লোগানের গৈরিকীকরণ।

এখন প্রশ্ন হল, শুভেন্দুর কেন বারবার এই রং বদল কেন?অনেকেই বলছেন, শুভেন্দুরা ভাবছেন সাদার উপর লাল দিয়ে স্লোগান লেখা থাকলে অনেকের চোখে “বাম বাম” একটা ব্যাপার ঠেকতে পারে। সেটাকে “রাম রাম” করতেই হয়তো লাল থেকে গেরুয়া করে ফেলেছেন বিরোধী দলনেতা।

তৃণমূলের ছাত্রনেতা সুদীপ রাহা এই প্রসঙ্গে বলেন, “রং বদলটা শুভেন্দুর মজ্জাগত। এক্ষেত্রেও তাই হয়েছে। আর আমরা তো বারেবারেই বলি, যাহাই বাম, তাহাই রাম। বামেদের উচ্ছিষ্টরাই রামে গিয়ে ভিড়েছে। শুভেন্দুবাবু স্লোগানের রং বদলাক আমাদের কোনও আপত্তি নেই, বাংলার মানুষের মনের রংটা কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সবুজ।”

আরও পড়ুন ::

Back to top button