রাজ্য

পঞ্চায়েত ভোটের মুখে কার্যত অস্বস্তিতে বঙ্গ বিজেপি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

পঞ্চায়েত ভোটের মুখে কার্যত অস্বস্তিতে বঙ্গ বিজেপি

পঞ্চায়েত ভোটের (Panchayet Election) মুখে কার্যত অস্বস্তিতে বঙ্গ বিজেপি। বুথ সশক্তিকরণ অভিযান করেও বহু বুথে পৌঁছতেই পারল না বিজেপি। দলের রাজ‌্য পদাধিকারী বৈঠকে বুথে পৌঁছাতে দলের খামতির কথা স্বীকার করে নিলেন রাজ‌্য নেতারা।

বিজেপি (BJP) সূত্রের খবর, গড়ে মাত্র ৪০ শতাংশ বুথে পৌঁছনো গিয়েছে। হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনায় মাত্র ১৫ শতাংশ বুথে পৌঁছনো গিয়েছে। ফলে পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে, বুথ সশক্তিকরণ অভিযানে আবার দ্বিতীয় দফায় নামতে হচ্ছে বঙ্গ বিজেপিকে। সূত্রের খবর, বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) সতীশ ধন্দ (Satish Dhanda) রাজ‌্য নেতাদের বলেন, ‘যে বুথে পৌঁছনো যায়নি সেজন‌্য আবার একদফায় এই বুথ সশক্তিকরণ কর্মসূচি নিতে হবে’।

এমন অবস্থা যে, খামতির কথা বৈঠকের ‘রিপোর্টিংয়ে’ পর্যন্ত উল্লেখ করা হল। কত বুথে যাওয়া যায়নি সেই হিসেবও পাওয়া যায়নি জেলাগুলির কাছ থেকে। এদিনের বৈঠকে সকলকে খবর দেওয়া হয়নি বলে দলের একাংশ ক্ষোভ প্রকাশ করেছে বলে খবর।

এদিকে, বুথ কমিটির রিপোর্ট সত‌্য না কি জল মেশানো রয়েছে তা নিয়ে সম্প্রতি দলের ভার্চুয়াল বৈঠকেও সংশয় প্রকাশ করেছিলেন রাজ‌্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতা মঙ্গল পাণ্ডে। জেলা সভাপতি, বিভাগ ও জেলা ইনচার্জদের উপস্থিতিতে দলের কেন্দ্রীয় নেতার এই ধরনের মন্তব‌্য নিয়ে রীতি মতো চর্চা শুরু হয়ে গিয়েছিল গেরুয়া শিবিরে। সূত্রের খবর, ৫০ শতাংশ বুথে কমিটি হয়েছে বলে রাজ‌্য বিজেপির তরফে রিপোর্ট দেওয়া হয় কেন্দ্রীয় পর্যবেক্ষকদের।

আরও পড়ুন ::

Back to top button