কর্ম সন্ধান

ভাবা অ্যাটোমিক রিসার্চে কর্মী নিয়োগ, আগ্রহীরা এখনই করুন আবেদন, দেখুন যোগ্যতা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ভাবা অ্যাটোমিক রিসার্চে কর্মী নিয়োগ, আগ্রহীরা এখনই করুন আবেদন, দেখুন যোগ্যতা

দীর্ঘদিন ধরে যারা চাকরি খুঁজছেন, তাদের জন্য সুখবর। ভাবা অ্যাটোমিক রিসার্চের তরফে টেকনিক্যাল অফিসার, সায়েন্টিফিক অ্যাসিস্টেন্ট, টেকনিশিয়ান সহ একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। আগামী ২৪ এপ্রিল থেকে এই শূন্য়পদে কর্মী নিয়োগের আবেদন শুরু হবে। আগ্রহী আবেদনকারীরা বার্কের অফিসিয়াল ওয়েবসাইট barc.gov.in – এ ক্লিক করে বিস্তারিত তথ্য জানতে পারেন।

ভাবা অ্যাটোমিক রিসার্চ সেন্টারের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট ৪৩৭৪টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এরমধ্যে ২১২টি শূন্যপদে সরাসরি নিয়োগ করা হবে। বাকি ৪১৬২টি শূন্যপদে ট্রেনিং স্কিমের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) : এই শূন্যপদে আবেদনের জন্য আগ্রহী আবেদনকারীদের মধ্যে টেকনিক্য়াল অফিসার পদে আবেদনকারীদের অবশ্যই সংশ্লিষ্ট বিষয়ে বি.টেক বা এম.এসসি ডিগ্রি থাকতে হবে।

যারা সায়েন্টিফিক অ্যাসিস্টেন্ট পদে আবেদন করবেন , তাদের ফুড বা হোম সায়েন্স বা নিউট্রিশনে বিএসসি ডিগ্রি থাকতে হবে। টেকনিশিয়ান পদে আবেদনকারীদের দশম শ্রেণি পাশ হতে হবে এবং বয়লার অ্যাটেনডেন্ট সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা : এই শূন্যপদগুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর ন্যূনতম বয়স ১৮ বছর ও সর্বোচ্চ বয়স ৩৫ বছর হতে হবে।

আবেদন (Apply) ফি : এই শূন্যপদগুলিতে আবেদনের জন্য আগ্রহী আবেদনকারীদের ১০০ থেকে ৫০০ টাকা আবেদন ফি দিতে হবে। তবে জনজাতি, উপজাতি, বিশেষভাবে সক্ষম, অবসরপ্রাপ্ত কর্মী ও মহিলাদের ক্ষেত্রে আবেদন ফি-র উপরে ছাড় দেওয়া হবে।

নির্বাচন (Selection) পদ্ধতি : লিখিত পরীক্ষা, ইন্টারভিউ, স্কিল টেস্ট, ডকুমেন্ট ভেরিফিকেশন ও মেডিক্যাল পরীক্ষার মাধ্য়মে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

আরও পড়ুন ::

Back to top button