ক্রিকেট

এশিয়া কাপ ইস্যুতে ভারতের পাশে আরও দুই দেশ

এশিয়া কাপ ইস্যুতে ভারতের পাশে আরও দুই দেশ

পাকিস্তানে এশিয়া কাপ না খেলার বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের পাশে দাঁড়াল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতের এই দুই প্রতিবেশী দেশ।

পরিবর্তে নিজেদের দেশেই এই টুর্নামেন্ট আয়োজন করতে চাইছে শ্রীলঙ্কা, বাংলাদেশ। তবে এখনও কোনও কিছু চূড়ান্ত হয়নি।এবারের এশিয়া কাপ সরিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে পাশে পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পাকিস্তান থেকে এশিয়া কাপ সরে যায়, তাহলে দুই দেশই সেই টুর্নামেন্ট আয়োজন করতে মুখিয়ে আছে।

হাইব্রিড মডেল অনুযায়ী, এশিয়া কাপ হবে পাকিস্তানেই। শুধুমাত্র ভারতের ম্যাচগুলি খেলা হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। কিন্তু বিসিসিআই এতে রাজি নয়। গোটা এশিয়া কাপটাই নিরপেক্ষ ভেনুতে আয়োজন করার দাবি জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এশিয়া কাপ নিয়ে বিকল্প প্রস্তাব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। শুধু ভারতের ম্যাচগুলি নিরপেক্ষ কোনও দেশে আয়োজন করার কথা বলেছিল এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। সেই বিকল্প প্রস্তাবেও রাজি নয় বিসিসিআই। ভারত চায় পুরো প্রতিযোগিতাই পাকিস্তানের বদলে অন্য কোনও দেশে হোক।

ইতিমধ্যেই এশিয়া কাপের ম্যাচ শুধুমাত্র ভারতকে নিরপেক্ষ দেশে খেলার প্রস্তাব দিয়েছে পাকিস্তান। কিন্তু এই প্রস্তাবও নাকচ করে দিয়েছে বিসিসিআই। এমনিতেই এশিয়া কাপে পরপর ম্যাচ খেলতে হয়। তার উপর এক দেশ থেকে অন্য দেশে সফৱ করা রীতিমতো কষ্টকর। তাই ভারত এই শর্তে রাজী নয়। ফলে জট ক্রমশ পাকছে। এমনকি বিসিসিআই এশিয়া কাপের বদলে পাঁচ দেশের একটি ক্রিকেট সিরিজ করার বিকল্প চিন্তাভাবনাও করে রেখেছে।

আরও পড়ুন ::

Back to top button