আন্তর্জাতিক

জঙ্গলে আটকে ৫ দিন মদ খেয়েই বেঁচে ছিলেন এই নারী

জঙ্গলে আটকে ৫ দিন মদ খেয়েই বেঁচে ছিলেন এই নারী

অস্ট্রেলিয়ায় ৪৮ বছর বয়সী এক নারী জঙ্গলের মধ্যে আটকে পড়েছিলেন। সেখানে তিনি মিষ্টি আর এক বোতল মদ খেয়ে বেঁচেছিলেন পাঁচ দিন।

লিলিয়ান নামে ওই নারী গেল রোববার শর্ট ট্রিপের পরিকল্পনা করে বেরিয়ে পড়েন। তিনি ভিক্টোরিয়া রাজ্যের ঘন জঙ্গলের মধ্য দিয়ে যাচ্ছিলেন।

ভুল করে তিনি ভুল পথে ঢুকে পড়েন। তার গাড়ি কাদার মধ্যে আটকে যায়।

লিলিয়ানের মদ্যপানের অভ্যাস ছিল না। তবে তার গাড়িতে একটি মদের বোতল ছিল, যা তিনি উপহার হিসেবে কাউকে দেওয়ার পরিকল্পনা করেছিলেন।

পাঁচ রাত আটকে থাকার পর তাকে জরুরি সেবাদাতা সংস্থা শুক্রবার তাকে খুঁজে পায়। তারা জঙ্গলের ওপর দিয়ে যাওয়ার সময় তাকে খুঁজে পান।

ওই নারী নাইন নিউজ অস্ট্রেলিয়াকে বলেন, প্রথম যে বিষয়টি আমার মনে এসেছিল, তা হলো পানি আর সিগারেট। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ যে, পুলিশের কাছে একটি সিগারেট ছিল।

তিনি বলেন, ভেবেছিলাম আমি মরে যাচ্ছি। আমার পুরো শরীর যেন শুক্রবার দিন নিঃশেষ হয়ে গিয়েছিল।

জীবন্ত উদ্ধার হবেন, এমন আশা একেবারেই ছেড়ে দিয়েছিলেন লিলিয়ান। তিনি পরিবারের জন্য একটি চিঠি লিখে রেখেছিলেন।

লিলিয়ানকে যেখানে পাওয়া গিয়েছিল, সেখান থেকে সবচেয়ে কাছের শহরের দূরত্ব ছিল ৬০ কিলোমিটার। শারীরিক সমস্যার কারণে তিনি হাঁটতে পারছিলেন না। এ কারণে তিনি গাড়িতে ছিলেন বলে জানিয়েছে ভিক্টোরিয়া পুলিশ।

তার খাওয়ার জন্য ছিল হালকা খাবার ও মিষ্টি। পানের জন্য কোনো পানিও ছিল না।

ওদোঙ্গা পুলিশ স্টেশনের সার্জেন্ট মার্টিন টোরপে বলেন, যে তরলটি ছিল, তা লিলিয়ান পান করেন না। তার কাছে এক বোতল মদ ছিল যা তিনি নিজের মাকে উপহার দেওয়ার জন্য রেখেছিলেন।

তিনি সাধারণ বোধ ব্যবহার করে গাড়িতেই ছিলেন। গাড়ি থেকে বেরিয়ে জঙ্গলের মধ্যে হাঁটাহাঁটি করেননি।

লিলিয়ান পানিশূন্যতায় ভুগছেন। হাসপাতালে চিকিৎসা শেষ হলে তিনি বাড়িতে ফিরবেন।

আরও পড়ুন ::

Back to top button