পূর্ব মেদিনীপুর

দিঘাতেই এবার গোয়ার অনুভূতি, কি থাকছে রাজ্যের এই সমুদ্র সৈকতে? দেখুন …

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

দিঘাতেই এবার গোয়ার অনুভূতি, কি থাকছে রাজ্যের এই সমুদ্র সৈকতে? দেখুন ...

ভারতে যেসব সমুদ্র সৈকতে পর্যটকরা বছরের বিভিন্ন সময় ভিড় জমান তার মধ্যে সবচেয়ে বিলাসবহুল সমুদ্র সৈকত রয়েছে গোয়ায় (Goa)। বহু মানুষের স্বপ্ন একবার গোয়ার সমুদ্র সৈকত থেকে ঘুরে আসার। কিন্তু খরচ অনেক বেশি হওয়ার কারণে তা সবার পক্ষে সম্ভব হয় না।

তবে এবার গোয়ার স্বাদ দিঘা সমুদ্র সৈকতেই মিটতে পারে। বছরের বিভিন্ন সময় পূর্ব মেদিনীপুরে (Purba Medinipur) থাকা দিঘা সমুদ্র সৈকতে দূর-দূরান্ত থেকে পর্যটকদের সমাগম হয়। এবার এই দিঘাতেই যাতে গোয়ার মতো সমুদ্র সৈকত ঘোরার আনন্দ মিলতে পারে তার বন্দোবস্ত করা হচ্ছে। গোয়ার (Goa) ধাঁচে এবার দিঘার সমুদ্রে নামতে চলেছে ঝাঁ চকচকে প্রমোদতরী।

পর্যটকদের আনন্দ এবং বিনোদন দেওয়ার জন্য যেভাবে একের পর এক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে তার মধ্যে নতুন সংযোজন এই প্রমোদতরী। জানা যায়, হলদিয়া ডেভলপমেন্ট অথরিটির (Haldia Development Authority) তরফ থেকে এমভি নিবেদিতা নামে একটি প্রমোদতরী দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের হাতে তুলে দেওয়া হয়েছে। এই প্রমোদতরী মধ্য দিয়েই পর্যটকরা দিঘায় এসে সমুদ্র যাত্রার আনন্দ উপভোগ করতে পারবেন। এই প্রমোদতরীতে দিঘা মেরিন ড্রাইভ থেকে শৌলা পর্যন্ত ২৯ কিলোমিটার রাস্তা সমুদ্র যাত্রার মধ্য দিয়ে উপভোগ করতে পারবেন পর্যটকরা।

পর্যটকদের জন্য থাকছে নানান ধরনের বিনোদনের ব্যবস্থা। রেস্তোরাঁ ছাড়াও এখানে থাকবে নানান ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান। এই প্রমোদতরী শংকরপুরের ন্যায়ে কালী মন্দির সংলগ্ন বিচ থেকে ছাড়বে এবং তারপর বিভিন্ন খাড়ি ঘুরে দেখানো হবে। আবার অনুষ্ঠান ইত্যাদির ক্ষেত্রেও পর্যটকরা এই প্রমোদতরী ভাড়া নিতে পারবেন। এছাড়াও ব্যক্তিগতভাবে অনুষ্ঠান অথবা পার্টির জন্য এই প্রমোদতরী ভাড়া নেওয়া যেতে পারে।

সবকিছু ঠিকঠাক থাকলে এই বছর পুজোর আগেই দিঘায় চালু হয়ে যাবে এই প্রমোদতরী। তবে এর জন্য কত ভাড়া অথবা কি কি ব্যবস্থা থাকছে তা সম্পর্কে এখনও কিছু স্পষ্ট নয়। এর পাশাপাশি এই প্রমোদতরীতে বিনোদনের জন্য কিভাবে টিকিট বুকিং করতে হবে সেইসব বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

আরও পড়ুন ::

Back to top button