রাজ্য

বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা অভিষেকের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা অভিষেকের

বালেশ্বরে মালগাড়ির সাথে সংঘর্ষ। ভয়াবহ দুর্ঘটনার কবলে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। রাত যত গভীর হয়েছে ততই লাফিয়ে লাফিয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যা। অতি সাম্প্রতিক সময় এত ভয়াবহ রেল দুর্ঘটনা ঘটেনি বলে খবর রেল সূত্রে।

ইতিমধ্যেই রেল দুর্ঘটনা নিয়ে টুইট করেছেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ। করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতদের ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ, গুরুতর আহতদের জন্য ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে রেল মন্ত্রক (Indian Railway)।

প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এবার স্বজনহারাদের পাশে দাঁড়াতে দেখা গেল তৃণমূল কংগ্রেসকে (Trinamool Congress)। বাংলার মৃত যাত্রীদের পরিবার পিছু ২ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। এদিকে এ ঘটনা নজিরবিহীন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এমনই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ বিশ্বনাথ চক্রবর্তী। তিনি বলেন, “পঞ্চায়েত নির্বাচনের (Pancahyet Election) প্রাক্কালে এটা একটা সহানুভূতির রাজনীতির অংশ। আমার মনে হয়, পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল এটাকে তাঁদের প্রচারের হাতিয়ার করবে।”

অন্যদিকে মৃত-আহতদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে রাজ্য সরকারকে। নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর আহতদের ১ লক্ষ টাকা ও অল্প আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন ::

Back to top button