রাজ্য

রবিবার থেকেই প্রাক বর্ষার বৃষ্টি, স্বস্তি পাবেন রাজ্যবাসী?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রবিবার থেকেই প্রাক বর্ষার বৃষ্টি, স্বস্তি পাবেন রাজ্যবাসী?

অসহনীয় গরমের মধ্যে অবশেষে বৃষ্টি কলকাতার একাংশে। দেশে বর্ষা পা রাখলেও বাংলায় এখনও তার আগমন হয়নি। গত কয়েক দিন ধরেই অসহ্য গরমে কাহিল কলকাতা সহ রাজ্য। এই পরিস্থিতিতে কবে বর্ষা আসবে , সে দিকে তাকিয়ে রাজ্যবাসী। এমন আবহে বৃষ্টিতে খানিকটা স্বস্তি পেলেন শহরবাসী। তবে গরম থেকে এখনই রেহাই পাচ্ছে না দক্ষিণবঙ্গ।

আগামী কয়েক দিনও দক্ষিণের (South Bengal) বিভিন্ন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমানের দু’একটি এলাকায় তাপপ্রবাহের সম্ভাবনা। তবে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদের দু’একটি এলাকায় বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গের (North Bengal) জন্য স্বস্তির বার্তা আলিপুর আবহাওয়া দফতরের। উত্তরে বর্ষার আগমনের অনুকূল পরিস্থিতি। রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারের দু’একটি এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং , কালিম্পঙের দু’একটি এলাকায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে শুক্র এবং শনিবার মালদহ এবং দুই দিনাজপুরে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন ::

Back to top button