কর্ম সন্ধান

ভারতীয় নৌ বাহিনীতে চাকরীর সুযোগ, অগ্নিবীর প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Indian navy Recruitment 2023 : ভারতীয় নৌ বাহিনীতে চাকরীর সুযোগ, অগ্নিবীর প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ - West Bengal News 24

ভারতীয় নৌসেনায় (Indian চাকরির দারুণ সুযোগ। কেন্দ্রীয় সরকারের অগ্নিবীর প্রকল্পের অধীনে ভারতীয় নৌসেনায় কর্মী নিয়োগ করা হবে। নৌসেনার (Indian Navy) তরফে জানানো হয়েছে, মোট ৪১৬৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এরমধ্যে ৮৩৩টি আসন মহিলাদের জন্য সংরক্ষিত। গত ২৯ মে থেকে এই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। শূন্যপদে আবেদন জানানোর শেষ তারিখ ১৫ জুন।

কেন্দ্রীয় সরকারের (Central Government) অগ্নিবীর প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে। মোট ৪১৬৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। পুরুষ ও মহিলা-উভয়ই এই শূন্যপদে আবেদন করতে পারবেন। তবে যারা বিবাহিত, তারা এই শূন্য়পদে আবেদন করতে পারবেন না। পরীক্ষার মাধ্যমে যাদের বাছাই করা হবে, তাদের ওড়িশার চিলিকায় প্রশিক্ষণ দেওয়া হবে।

এই শূন্যপদে যারা আবেদন করবেন, তাদের কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনও ন্যূনতম দশম বা দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে। দশম বা দ্বাদশ শ্রেণিতে অঙ্ক, পদার্থবিদ্যা এবং রসায়ন বা জীববিজ্ঞান কিংবা কম্পিউটার সায়েন্স বিষয় থাকতে হবে। আবেদনকারীদের জন্ম তারিখ ২০০২ সালের ১ নভেম্বর থেকে ২০০৬ সালের ৩০ এপ্রিলের মধ্যে হতে হবে।

কীভাবে আবেদন করবেন ?

  • প্রথমেই ভারতীয় নৌসেনার অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • এবার মেইন পেজে অ্যাপ্লাই অনলাইন অপশনে ক্লিক করতে হবে।
  • এবার প্রয়োজনীয় তথ্য ও ইমেইল আইডি, পাসওয়ার্ড, ক্যাপচা কোড দিতে হবে।
  • এরপরে সিস্টেমের তরফে একটি পাসওয়ার্ড তৈরি করে দেওয়া হবে। ওই পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে।
  • আবেদন পত্র পূরণের পর সাবমিট করতে হবে এবং আবেদনের একটি হার্ড কপি ডাউনলোড করে রাখতে হবে।
  • এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীদের ৫৫০ টাকা আবেদন ফি ও অতিরিক্ত ১৮ শতাংশ জিএসটি দিতে হবে। অনলাইনে নেট ব্যাঙ্কিং, ভিসা, মাস্টার কার্ড, রুপে ক্রেডিট ও ডেবিট কার্ড এবং ইউপিআই-র মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।

আরও পড়ুন ::

Back to top button