ঝাড়গ্রাম

শাসকদলের চাপ? মনোনয়ন প্রত্যাহার জেলা সভাধিপতির

স্বপ্নীল মজুমদার

শাসকদলের চাপ? মনোনয়ন প্রত্যাহার জেলা সভাধিপতির

সব জল্পনার অবসান ঘটিয়ে জেলা সভাধিপতি মাধবী বিশ্বাস মনোনয়ন প্রত্যাহার করে নিলেন। হাঁফ ছেড়ে বাঁচল ঝাড়গ্রাম জেলা তৃণমূল।

এবার টিকিট না পেয়ে ঝাড়গ্রাম জেলা পরিষদের ১২ নম্বর আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন বিক্ষুব্ধ মাধবী। ওই আসনে এবার তৃণমূল প্রার্থী হয়েছেন সংগ্রামী যৌথ মঞ্চের প্রাক্তন নেতা কার্তিক শীট।

মাধবীকে মনোনয়ন তোলার জন্য দলের শীর্ষ মহল থেকে এবং প্রশাসনের শীর্ষস্তর থেকে চাপ দেওয়া হয়েছিল বলে খবর। মঙ্গলবার দুপুরে মহকুমা শাসকের দফতরে গিয়ে মনোনয়ন প্রত্যাহার করে বেরিয়ে এসে মাধবী বলেন, ‘‘কেউই দলের ঊর্ধ্বে নন। দলের সিদ্ধান্ত মাথা পেতে নিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছি।’’

সূত্রের খবর, মাধবীকে সম্মানজনক পদ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। তারপরই তিনি মনোনয়ন প্রত্যাহার করেছেন। জেলা পরিষদের ১৯টি আসনে টিকিট না পেয়ে জেলা পরিষদের পাঁচ কর্মাধ্যক্ষ সহ বারোজন দলের নানা স্তরের নেতা-কর্মী মনোনয়ন জমা দিয়েছিলেন।

তাঁদের মধ্যে বিদ্যুৎ কর্মাধ্যক্ষ সুজলা তরাই ও বন-ভূমি কর্মাধ্যক্ষ মামনি মুর্মু বাদে বাকিরা মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

তৃণমূলের জেলা সভাপতি দুলাল মুর্মু বলেন, ‘‘প্রার্থী তালিকায় নাম ছিল না এমন কয়েকজন মনোনয়ন জমা দিয়েছিলেন। তাঁরা দলকে ভালবাসেন, তাই মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।’’

আরও পড়ুন ::

Back to top button