বাঁকুড়া

বাঁকুড়ায় দুই মালগাড়ির সংঘর্ষ, দাঁড়িয়ে থাকা মালগাড়ির উপরে অন্য মালগাড়ির ইঞ্জিন

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Train Accident in Bankura : বাঁকুড়ায় দুই মালগাড়ির সংঘর্ষ, দাঁড়িয়ে থাকা মালগাড়ির উপরে অন্য মালগাড়ির ইঞ্জিন - West Bengal News 24

ফিরল বালেশ্বর দুর্ঘটনার ভয়াবহ স্মৃতি। আবারো মুখোমুখি সংঘর্ষ। দাঁড়িয়ে থাকা মালগাড়িতে সজরে ধাক্কা উল্টো দিক থেকে আসা মালগাড়ির। সংঘর্ষের ফলে দাঁড়িয়ে থাকা মাল গাড়ীর ওয়াগানের উপর উঠে যায় অন্য মালগাড়ির ইঞ্জিন।

স্থানীয় সূত্রে খবর , রবিবার বাঁকুড়ার অনদা স্টেশনে লাইভ লাইনে বিষ্ণুপুরের দিকে দাঁড়িয়ে ছিল একটি মালগাড়ি। বাঁকুড়া থেকে বিষ্ণুপুরের দিকে যাওয়া অন্য একটি মালগাড়ি লুপ লাইনে ঢুকে পড়ে সজোরে ধাক্কা মারে। প্রচন্ড গতিতে ধাক্কা মারায় মালগাড়ির ইঞ্জিন উঠে যায় অপর মালগাড়ির উপরেই। দুমড়ে মুচড়ে যাওয়ার পাশাপশি লাইনচ্যুত হয় প্রায় ১৩ টি বগি।

ঘটনাস্থলে গিয়ে এই দুর্ঘটনার সম্ভাব্য কারণ ব্যাখ্যা করলেন দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) মণীশ কুমার। তিনি জানিয়েছেন, সম্ভবত মালগাড়ির চালক ঘুমিয়ে পড়েছিলেন। তাই সিগন্যাল দেখতে পাননি তিনি।

দুই মালগাড়ির সংঘর্ষের প্রচণ্ড শব্দে রবিবার ভোরবেলা ঘুম ভাঙে স্থানীয়দের। দুর্ঘটনাস্থলে ভিড় জমে যায়। স্থানীয়রাই এগিয়ে এসে মালগাড়ির ভিতরে আটকে পড়া লোকো পাইলটদের উদ্ধার করেন। এই দুর্ঘটনার জেরে ছিঁড়ে গিয়েছে ওভারহেড তার। ফলে আদ্রা-খড়্গপুর শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। কীভাবে ঘটলো দুর্ঘটনা ? চালকের ভুল নাকি সিগন্যালের ত্রুটি – ঘটনা তদন্ত শুরু হয়েছে রেলের তরফে।

আরও পড়ুন ::

Back to top button