কর্ম সন্ধান

এনসিসি স্পেশ্যাল এন্ট্রি স্কিমে নিয়োগ করবে ভারতীয় সেনা, আগ্রহীরা করুন আবেদন

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

NCC Special Entry 2023 : এনসিসি স্পেশ্যাল এন্ট্রি স্কিমে নিয়োগ করবে ভারতীয় সেনা, আগ্রহীরা করুন আবেদন - West Bengal News 24

এনসিসি (NCC) স্পেশ্যাল এন্ট্রি স্কিমে নিয়োগ করবে ভারতীয় সেনা। ইতিমধ্যেই এ নিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে ভারতীয় সেনার তরফে। শর্ট সার্ভিস কমিশনের অধীনে পুরুষ ও মহিলা নিয়োগ করা হবে। ৫৫টি শূন্যপদে নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি দিয়েছে ভারতীয় সেনা। এই পদের জন্য ভারতীয় সেনার (Indian Army) অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। এনসিসি মেন পদে ৫০ জন ও এনসিসি ওমেন পদে ৫ জনকে নিয়োগ করা হবে।

ভারতীয় সেনার (Indian Army) এই পদে আবেদনের জন্য এনসিসি-র শংসাপত্র থাকা বাধ্যতামূলক। এর পাশাপাশি স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক পাশ করতে হবে। স্নাতক স্তরে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। এনসিসি-র (NCC) সিনিয়র ডিভিশন বা উইয়ে কমপক্ষে তিন বছর যুক্ত থাকতে হবে। এনসিসি-র বি বা সি গ্রেড শংসাপত্র থাকতে হবে।

এই পদে আবেদনের জন্য বয়স হতে হবে ১৯ থেকে ২৫ বছরের মধ্যে। কেবলমাত্র অবিবাহিত যুবক-যুবতীরা আবেদন করতে পারবেন। সুযোগ পাওয়া প্রার্থীদের চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে ৬ মাসের প্রশিক্ষণ দেওয়া হবে। এই সময় প্রবেশনে থাকতে হবে। এই পদে জন্য বেতন হবে ৫৬ হাজার টাকা থেকে ১ লক্ষ ৭৭ হাজার টাকা।

আরও পড়ুন ::

Back to top button