আন্তর্জাতিক

ইসলামাবাদের ট্রায়াল কোর্টে তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত, প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে জেলের বদলে কোথায় নিয়ে গেল পুলিশ?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Imran Khan Pakistan : ইসলামাবাদের ট্রায়াল কোর্টে তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত, প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে জেলের বদলে কোথায় নিয়ে গেল পুলিশ? - West Bengal News 24

তোশাখানা মামলায় আদালতের তরফে সাজার নির্দেশ দেওয়া হয়েছে। শনিবারই ইসলামাবাদের ট্রায়াল কোর্টে তিন বছরের কারাদণ্ডের সাজা পেয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। আদালতের নির্দেশ অনুসারে আগামী পাঁচ বছর কোন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না তেহরিক ই ইনসাফ প্রধান। তবে এবার আদালতে সাজা ঘোষণার পরেই ইমরান খানকে নিয়ে উঠে এলো চাঞ্চল্যকর তথ্য।

অভিযোগ বন্দুকের নল ঠেকিয়ে নাকি অপহরণ করা হয়েছে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে। ইমরানের গ্রেফতারির পর তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (Pakistan Tehreek-e-Insaf) তরফে দাবি করা হল যে প্রাক্তন প্রধানমন্ত্রীকে নাকি বন্দুক দেখিয়ে অপহরণ করা হয়েছে। গ্রেফতারির প্রতিবাদ করে তারা ইতিমধ্যেই লাহোর হাইকোর্টে পিটিশন দাখিল করেছে। জানা গিয়েছে , পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বা পিটিআইয়ের তরফে দলের অতিরিক্ত সেক্রেটারি জেনারেল উমর নিয়াজি পিটিশন দাখিল করেছেন।

পিটিশনে বলা হয়েছে, “সরকার বেআইনিভাবে হেফাজতে নিয়েছে ইমরান খানকে। ইমরান খান (Imran Khan) জামান পার্কে তাঁর বাসভবনে একটি বৈঠক করছিলেন, সেইসময় কমপক্ষে ২০০ পুলিশকর্মী বাড়িতে জোড় করে ঢুকে পড়ে এবং বন্দুক দেখিয়ে ইমরান খানকে অপহরণ করে। ওঁকে বেআইনিভাবে হেফাজতে রাখা হয়েছে।”

অজ্ঞাত কোনও জায়গায় নিয়ে যাওয়া হয়েছে ইমরান খানকে, এমনটাই অভিযোগ। ইমরান (Imran Khan) যে সুরক্ষিত রয়েছেন , তা প্রমাণ করতে লাহোর হাইকোর্টে (Lahore High Court) আনা হোক বলেও দাবি জানিয়েছেন পিটিআই কর্মী-সমর্থকরা।

আরও পড়ুন ::

Back to top button