ওপার বাংলা

বাংলাদেশের যোগাযোগের এক নতুন দিগন্ত – এবার পদ্মা সেতুতে শুরু যাত্রীবাহী ট্রেন চলাচল

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বাংলাদেশের যোগাযোগের এক নতুন দিগন্ত – এবার পদ্মা সেতুতে শুরু যাত্রীবাহী ট্রেন চলাচল

বাংলাদেশের যোগাযোগের এক নতুন দিগন্ত – এবার পদ্মা সেতুতে শুরু যাত্রীবাহী ট্রেন চলাচল। আগামী ১ লা নভেম্বর , বুধবার থেকে পদ্মা সেতুর উপর দিয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে।

বাংলাদেশ রেল মন্ত্রকের তরফে এমনই জানানো হয়েছে। পদ্মা সেতুতে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরুর বিষয়ে অনুমোদন মিলেছে। ২০২২ সালের জুনে এই সেতুতে যান চলাচল শুরু হওয়ার পর থেকেই দেশবাসীর মন জয় করে নিয়েছে ৬.১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুটি।

জানা গিয়েছে, সুন্দরবন এক্সপ্রেস রুট কিছুটা বদল করে পদ্মা সেতুর উপর দিয়ে যাওয়ায় ভাড়াও কিছুটা পরিবর্তন করা হয়েছে। এই ট্রেনে ঢাকা থেকে খুলনা পর্যন্ত সর্বনিম্ন ভাড়া করা হয়েছে ৪১৫ টাকা। চেয়ার কারের ভাড়া ৫০০ টাকা। প্রথম শ্রেণির আসনের ভাড়া ৬৬৫ টাকা। সর্বোচ্চ শীতাতাপ নিয়ন্ত্রিত বার্থের ভাড়া ১ হাজার ৪৯৫ টাকা ধার্য করা হয়েছে।

প্রাথমিকভাবে পদ্মা সেতুর উপর দিয়ে খুলনা-ঢাকা-খুলনা সুন্দরবন এক্সপ্রেস চলবে। এই ট্রেনটি সাধারণত বঙ্গবন্ধু রেল সেতুর উপর দিয়ে যায়। এবার রুট সামান্য বদল করে পদ্মা সেতুর উপর দিয়ে যাবে। ট্রেনটি ঢাকা থেকে গেন্ডারিয়া-কেরানিগঞ্জ-পদ্মা সেতু-ভাঙা জংশন-পাচুরিয়া-খোকসা-চুয়াডাঙা হয়ে খুলনার দৌলতপুর পর্যন্ত যাবে। পদ্মা নদীর উপর নির্মিত পদ্মা সেতু বাংলাদেশের যোগাযোগের এক নতুন দিগন্ত উন্মোচিত করেছে।

আরও পড়ুন ::

Back to top button