ক্রিকেট

আইপিএলে নয়া ভূমিকায় নাকি জাতীয় দল? রাহুল দ্রাবিড়ের সাথে আলোচনায় BCCI

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

আইপিএলে নয়া ভূমিকায় নাকি জাতীয় দল? রাহুল দ্রাবিড়ের সাথে আলোচনায় BCCI

দলের হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের শেষ ম্যাচ ছিল বিশ্বকাপ ফাইনাল ম্যাচ। কারণ রাহুল দ্রাবিড়ের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড এর চুক্তির মেয়াদ শেষ হয়েছে ওডিআই বিশ্বকাপ দিয়েই। তাহলে এবার জাতীয় দলের কোচের দায়িত্ব কে নেবেন ?

এই প্রসঙ্গে অনেকটা এগিয়ে রয়েছেন বেঙ্গালুরু জাতীয় ক্রিকেট একাডেমির দায়িত্বে থাকা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ। যদিও বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় কোচের হটসিটে বসেছেন প্রাক্তন ভারতীয় তারকা ব্যাটসম্যান।

সামনেই আগামী বছরে টি-২০ বিশ্বকাপ। ফলে তার আগেই একজন স্থায়ী কোচকে সিনিয়র দলের জন্য নিয়োগ করতে চাইছে বিসিসিআই। প্রসঙ্গত , গত দুই বছর ভারতীয় সিনিয়র দলের হেড কোচের দায়িত্ব সামলেছেন রাহুল দ্রাবিড়। অনেকের মতে , এবার আইপিএলের কোন ফ্র্যাঞ্চাইজির হয়ে এবার কোচ হিসেবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। নাম উঠে আসছে সঞ্জীব গোয়েংকার মালিকানাধীন লখনউ সুপার জায়ান্টসের। কারণ দলের মেন্টর গৌতম গম্ভীর ইতিমধ্যেই যোগ দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সে। ফলে লখনউ সুপার জায়ান্টসে এখনও ফাঁকা রয়েছে ওই পদটি।

টি-২০ বিশ্বকাপের আগে এখনও ৭-৮ মাস বাকি রয়েছে। নতুন কোচ এখন টিম ইন্ডিয়ার কোচের হটসিটে বসলেও তাকে স্থিতিশীল হওয়ার সময় দিতে হবে। সেই বিষয়টি নাকি জানেন স্বয়ং দ্রাবিড়। তবে পাশাপাশি বিসিসিআই এই বিষয়টি নিয়েও চিন্তা করছে।

পাশাপাশি এটাও মনে রাখা দরকার , রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ছাড়া পারফরমেন্সের টপ গিয়ারে ছিল টিম ইন্ডিয়া। আগেই চ্যাম্পিয়ন হয়েছিল এশিয়া কাপ। এছাড়া রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা জুটির পজিটিভ থিঙ্কট্যাঙ্ককে লাগাতে মরিয়া ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সে দিক থেকে বিচার করলে ভারতীয় কোচের রাহুল দ্রাবিড়ের মেয়াদকাল আরো বৃদ্ধি হওয়ার সম্ভাবনা।

আরও পড়ুন ::

Back to top button