কর্ম সন্ধান

কম্বাইন্ড ডিফেন্স সার্ভিস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Combined Defence Services Examination : কম্বাইন্ড ডিফেন্স সার্ভিস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের - West Bengal News 24

কম্বাইন্ড ডিফেন্স সার্ভিস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করল ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন । কম্বাইন্ড ডিফেন্স সার্ভিস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ , সেনায় যোগ দেওয়ার দারুণ সুযোগ।

২০২৪ সালের এই পরীক্ষার বিস্তারিত বিজ্ঞপ্তি রয়েছে ইউপিএসসি’র অফিসিয়াল ওয়েবসাইটে। ২০ ডিসেম্বর থেকে সিডিএস পরীক্ষার জন্য আবেদন গ্রহণ শুরু হয়েছে। তা চলবে ৯ জানুয়ারি পর্যন্ত।

লিখিত পরীক্ষার মাধ্যমে এই নিয়োগ করা হবে। কবে কোথায় এই পরীক্ষা নেওয়া হবে , তা পরবর্তীকালে জানিয়ে দেওয়া হবে। পরীক্ষায় কোন কোন বিষয়ের প্রশ্ন থাকবে তাও জানিয়ে দেওয়া হয়েছে।

ইংরেজি, সাধারণ জ্ঞান , গণিত থাকবে। হবে ইনটেলিজেন্স এবং পার্সোনালিটি টেস্ট। ইউপিএসসি’র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই আবেদন করতে হবে। কোনও নথির হার্ডকপি কোথাও পাঠাতে হবে না।

তবে আবেদনের পর অ্যাকনলেজমেন্ট স্লিপ ডাউনলোড করে রেখে দিতে হবে। পরবর্তীকালে তা দরকারে লাগবে। সিডিএসের মাধ্যমে সেনার বিভিন্ন বিভাগে নিয়োগ করা হয়। যেমন ইন্ডিয়ান মিলিটারি অ্যাকাডেমি, ইন্ডিয়ান ন্যাভাল অ্যাকাডেমি এবং ইন্ডিয়ান এয়ার ফোর্স অ্যাকাডেমিতে নিয়োগ করা হয়।

এই সব পদে নিয়োগের ন্যূনতম বয়সসীমা ২০ বছর। সর্বোচ্চ বয়সসীমা ২৪ বছর।

আরও পড়ুন ::

Back to top button