ঝাড়গ্রাম

ঝাড়গ্রামে প্রার্থীকে জেতাতে শাসকদলের ‘সৈনিক-সেনাপতি’ অজিত

স্বপ্নীল মজুমদার

ঝাড়গ্রামে প্রার্থীকে জেতাতে শাসকদলের ‘সৈনিক-সেনাপতি’ অজিত
ঝাড়গ্রাম জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক অজিত মাহাতো

দায়িত্ব পালনে তিনি দলের সৈনিক। নেতৃত্ব দানে তিনি এলাকায় ভোটের সেনাপতি। ঝাড়গ্রাম লোকসভা আসনের নির্বাচনী প্রচার কৌশলের আড়ালে রয়েছেন ঝাড়গ্রাম জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক অজিত মাহাতো।

প্রচার বিমুখ মানুষটি নীরবে দলের প্রার্থী কালীপদ সরেনকে জেতানোর জন্য দিন রাত এক করে সাংগঠনিক কর্মসূচি করে চলেছেন। যুব তৃণমূল থেকে অজিতের উত্থান। পরে জেলা তৃণমূলের কো-অর্ডিনেটরের দায়িত্বেও ছিলেন। ২০২২ সালের পুর নির্বাচনে ঝাড়গ্রাম শহরের ১০ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর।

এ ছাড়াও দলের জেলা সাধারণ সম্পাদকের পদেও আছেন অজিত। সম্প্রতি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ঝাড়গ্রামে দলীয় নির্বাচনী বৈঠক করতে এসে অজিতকে গোপীবল্লভপুর বিধানসভার পর্যবেক্ষকের দায়িত্ব দেন। কারণ, ২০১৯ সালের লোকসভা ভোটে গোপীবল্লভপুর বিধানসভায় পিছিয়ে ছিল তৃণমূল।

ঝাড়গ্রামে প্রার্থীকে জেতাতে শাসকদলের ‘সৈনিক-সেনাপতি’ অজিত

সেবার ঝাড়গ্রাম লোকসভা আসনের তৃণমূল প্রার্থী বিরবাহা সরেন টুডুকে মাত্র ১২ হাজার ভোটে হারিয়ে দেন বিজেপির কুনার হেমব্রম। এবার তৃণমূলের পাখির চোখ ঝাড়গ্রাম লোকসভা আসন। ঝাড়গ্রাম সংসদীয় এলাকার সাতটি বিধানসভাই তৃণমূলের দখলে। গত বছর ঝাড়গ্রাম জেলা পরিষদও বিরোধশূন্য করে জিতেছে তৃণমূল।

এই পরিস্থিতিতে লোকসভাটিও দখল করার জন্য সর্বশক্তি দিয়ে জেলা নেতৃত্বকে ঝাঁপাতে নির্দেশ দিয়েছেন শীর্ষ নেতৃত্ব। অজিত তাঁর বিধানসভায় লিড দিয়ে প্রার্থীকে জেতাবেন বলে মনে করছেন তাঁর ঘনিষ্ঠ মহল।

অজিত বলছেন, ‘‘রাজ্য সরকারের উন্নয়ন ও বিপুল সংখ্যক মানুষের পরিষেবা প্রাপ্তির কারণে এবার আমাদের প্রার্থী কালীপদ সরেন জয়ী হবেন। সেজন্য প্রচারে একশো ভাগ দেওয়ার চেষ্টা করছি।’’

আরও পড়ুন ::

Back to top button