জাতীয়

সামনের মাসেই বাজেট – কমল পেট্রোল ডিজেলের মূল্য, মাষ্টারস্ট্রোক সরকারের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

সামনের মাসেই বাজেট - কমল পেট্রোল ডিজেলের মূল্য, মাষ্টারস্ট্রোক সরকারের

একদিকে যেখানে কর্নাটক ও গোয়ায় পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে, সেখানেই দাম কমানোর সিদ্ধান্ত নিল পড়শি রাজ্য মুম্বই। সামনের মাসেই বাজেট। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষের প্রচুর প্রত্যাশা রয়েছে বাজেট নিয়ে। তবে বাজেট পেশের আগেই মিলল সুখবর। রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী অজিত পওয়ার জানিয়েছেন, মুম্বইয়ে পেট্রোল ও ডিজেলের উপর কর কমানো হবে।

আইওসএলের তরফে জানানো হয়েছে, বর্তমানে মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০৪ টাকা ২১ পয়সা। এবার দাম ৬৫ পয়সা কমানোয় প্রতি লিটারে দাম হবে ১০৩ টাকা ৫৬ পয়সা। অন্যদিকে, ডিজেলের দাম বর্তমানে প্রতি লিটারে ৯২.১৫ টাকা।

এবার প্রতি লিটারে ২ টাকা দাম কমানোয় ৯০ টাকা ১৫ পয়সা দাম হবে। এর আগে কেন্দ্রীয় সরকার পেট্রোল ও ডিজেলের দাম ২ টাকা কমিয়েছিল। অর্থাৎ সাড়ে তিন মাসে মুম্বইয়ে ডিজেলের দাম লিটার প্রতি প্রায় ৪ টাকা এবং পেট্রোলের দাম আড়াই টাকা কমছে।

মুম্বই অঞ্চলের জন্য, ডিজেলের উপর কর ২৪ শতাংশ থেকে কমিয়ে ২১ শতাংশ করা হচ্ছে। এর জেরে ডিজেলের দাম লিটার প্রতি ২ টাকা কমবে। মুম্বইয়ে পেট্রোলের উপর কর ২৬ শতাংশ থেকে কমিয়ে ২৫ শতাংশ করা হচ্ছে, এরফলে পেট্রোলের দাম প্রতি লিটারে ৬৫ পয়সা কমবে।

আরও পড়ুন ::

Back to top button