খেলা

গ্রেফতারি পরোয়ানা জারি হলেও সামির পাশেই থাকছে ক্রিকেট বোর্ড

গ্রেফতারি পরোয়ানা জারি হলেও সামির পাশেই থাকছে ক্রিকেট বোর্ড

ভারতীয় তারকা ক্রিকেটার মোহাম্মদ সামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির আদালত। ভারতের আলিপুরের অতিরিক্ত মুখ্য দায়রা আদালত এ তারকা পেসারের বিরুদ্ধে স্ত্রী হাসিন জাহানকে নির্যাতন, ধারালো অস্ত্র ও বিষপানে খুনের চেষ্টাসহ একাধিক অভিযোগে দায়ের করা মামলায় এ আদেশ দেন।

মোহাম্মদ সামি বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন। সোমবার আদালতের পক্ষ থেকে জানানো হয়, বিদেশ সফরে থাকায় অতিরিক্ত ১৫ দিন সময় দেয়া হয়েছে সামিকে। তবে তার ভাইয়ের বিরুদ্ধে সোমবার থেকেই গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

আদালতে হাজিরা না দেয়ার কারণেই সামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। দেশে ফিরে জামিনের জন্যও আবেদন করতে পারবেন সামি।

এ ব্যাপারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা বলেছেন, ‘আমরা শুনেছি সামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এখনই এ বিষয়ে ক্রিকেট বোর্ড জড়াবে না। আগে আমরা চার্জশিট দেখব। তারপর সিদ্ধান্ত নেব বোর্ডের সংবিধান অনুযায়ী। এত তাড়াতাড়ি কোনও মন্তব্য করা ঠিক হবে না।’

গ্রেফতারি পরোয়ানা জারির ফলে ক্রিকেট বোর্ডের সঙ্গে সামির যে চুক্তি রয়েছে তাতে কোনও সমস্যা হবে কিনা? এমন প্রশ্নের জবাবে ভারতীয় একটি প্রভাবশালী দৈনিককে ওই কর্মকর্তা বলেছেন, ‘যতটুকু শুনেছি স্ত্রীকে নির্যাতনের অভিযোগ রয়েছে সামির বিরুদ্ধে। এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে সামির চুক্তি ভাঙার কোনও প্রয়োজনই নেই। দেশে ফেরার পর সামি পুরো পরিস্থিতিটা দেখে নেবে।’

প্রসঙ্গত, গত বছর স্বামীর বিরুদ্ধে বিবাহবহির্ভূত সম্পর্ক, বধূ নির্যাতনসহ একাধিক অভিযোগ করেছিলেন হাসিন জাহান। এমনকি সামির ভাইয়ের বিরুদ্ধেও ধর্ষণের অভিযোগ এনেছিলেন তিনি। ভারতীয় দণ্ডবিধির ৪৯৮-এ ধারায় সামি ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের হয়। মামলা হলেও একবারও আলিপুরের অতিরিক্ত মুখ্য দায়রা আদালতে হাজিরা দেননি সামি।

আরও পড়ুন ::

Back to top button