বিনোদন

কলকাতার রাস্তা স্যানিটাইজ করা দেখে অমিতাভ বললেন: ইস, মুম্বইতে এরকম করা যায় না!

কলকাতার রাস্তা স্যানিটাইজ করা দেখে অমিতাভ বললেন: ইস, মুম্বইতে এরকম করা যায় না!

বিশাল বড় দুটো জলভর্তি ট্যাঙ্ক নিয়ে চলেছে দুটো লরি। আপ এবং ডাউন দুই রাস্তায় দুটো। মন্থর বেগে যেতে যেতে, বেশ জোরালো ফোর্সে ছিটিয়ে দিচ্ছে জল। জলের তোড়ে ধুয়ে যাচ্ছে রাস্তা। দক্ষিণ কলকাতার শরত্‍ বসু রোডের ঘটনা। সম্প্রতি করোনাভাইরাস নিয়ে সতর্কতার জেরে এভাবেই পরিচ্ছন্ন করা হচ্ছে রাস্তাঘাট।

আর সেই রাস্তা সাফাইয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন খোদ বিগ বি! অমিতাভ তাঁর টুইটার হ্যান্ডেলে যে শুধু কলকাতার এই ভিডিও শেয়ার করেছেন, তাই নয়। সঙ্গে ক্যাপশন লিখেছেন, ‘বাহ্! দারুণ! মুম্বইয়েও কেন এমনটা করা যায় না!’ বলাই বাহুল্য শহর কলকাতার জন্য অমিতাভ বচ্চনের এই টুইট একটা স্বীকৃতি তো বটেই, বড় পাওনাও। এ শহরের সঙ্গে শাহেনশার সম্পর্ক বড় নিবিড়।

তাঁর অর্ধাঙ্গিনী জয়া বচ্চন এ শহরেরই কন্যা। সেই হিসেবে অমিতাভ বচ্চন কলকাতার জামাই। মাঝেমধ্যেই দুয়েক লাইন বাংলা বলতে শোনা যায় তাঁকে। কাহানি সিনেমায় তাঁর ভরাট গলায় ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’ রবীন্দ্রসঙ্গীতটি তো সুপারহিট! কয়েক বছর আগে পিকু ছবির শ্যুটিংয়ে এসে বেশ কয়েকদিন কাটিয়েও গেছেন তিনি। তাই এ শহরকে করোনা-সতর্কতায় এত ভাল কাজ করতে দেখে হয়তো সত্যিই মুগ্ধ হয়েছেন বিগ বি। তারই প্রতিফলন ঘটেছে তাঁর বাহবা দেওয়া ট্যুইটে।কলকাতার রাস্তা স্যানিটাইজ করা দেখে অমিতাভ বললেন: ইস, মুম্বইতে এরকম করা যায় না!

 

করোনাভাইরাস সংক্রমণে ত্রস্ত গোটা বিশ্ব। হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন নানা দেশে। আক্রান্ত কয়েক লাখ। ভারতও বাঁচেনি এই আঁচ থেকে। এবং খোদ কলকাতাও আক্রান্ত। বেশ কয়েকজনের শরীরে করোনা পজ়িটিভ মেলার পরে চিকিত্‍সা চলছে তাঁদের। মারাও গেছেন এক প্রৌঢ়। এ অবস্থায় গোটা দেশ লকডাউন। অবরুদ্ধ শহর কলকাতাও। কড়া প্রহরা চলছে পুলিশের। প্রতিদিন নিয়ম ভাঙার অপরাধে গ্রেফতার হচ্ছেন কয়েকশো মানুষ। এই পরিস্থিতিতে পরিচ্ছন্নতা নিয়েও আলাদা করে সচেতন প্রশাসন। তাই নিয়ম করেই রাস্তাঘাট ধোয়া হচ্ছে জল দিয়ে। পরিষ্কার হচ্ছে নোংরা। এবার মুম্বইয়েও তেমনটাই হোক, এমনই চেয়েছেন অমিতাভ বচ্চন।

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button