মে মাসে CA পরীক্ষা স্থগিত করে নতুন পরীক্ষাসূচি ঘোষণা


মে মাসে CA পরীক্ষা স্থগিত করে নতুন পরীক্ষাসূচি ঘোষণা

নয়াদিল্লি: মে মাসে ‌ গোটা দেশে যে সিএ পরীক্ষা হওয়ার কথা ছিল তা স্থগিত করা হলো। তার বদলে জুন জলাই মাসে ওই পরীক্ষার নতুন দিনক্ষণ ঘোষণা করে দিল ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (আই সি এ আই)।

বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। তার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইতিমধ্যেই ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন যা শুরু হয়েছে গত বুধবার থেকে। করোনাভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য এমন পদক্ষেপ করা হয়েছে। এই পরিস্থিতিতে গোটা দেশে ছাত্র-ছাত্রীদের কথা মনে রেখে আইসিএআই পরীক্ষা স্থগিত করল। ২-১৮ মে এই পরীক্ষা হওয়ার কথা ছিল, সেটা স্থগিত করে নতুন দিনক্ষণ দেওয়া হয়েছে ১৯ জুন থেকে ৪জুলাই। এই মর্মে ইন্সটিটিউটের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে টুইট করা হয়েছে।


এছাড়া এই পেশাগত শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে যেসব ছাত্র ছাত্রীরা ইনস্টিটিউটে নাম নথিভুক্ত করেছে আর্টিকেল হিসাবে প্রশিক্ষণের জন্য, তারা এই সময় করোনাভাইরাস মোকাবিলা করতে লকডাউন জনিত কারণে অনুপস্থিত থাকলেও তাদের উপস্থিত বলে ধরা হবে। এক্ষেত্রে কোনো ছুটি কাটা হবে না। অর্থাত্‍ এই সময়টাও তাদের আর্টিকেলশিপ প্রশিক্ষণ চলছে বলে ধার্য করা হবে।

সুত্র: কলকাতা24×7

আপনার মন্তব্য

Recommended For You