কলকাতা

বৈশাখের কাঠফাটা দুপুরে রাস্তায় মমতা, আবেদন জানালেন ‘ঘরে থাকুন’

বৈশাখের কাঠফাটা দুপুরে রাস্তায় মমতা, আবেদন জানালেন 'ঘরে থাকুন'

কলকাতা, ২১ এপ্রিল: বাংলায় করোনা আক্রান্তের (Coronavirus) সংখ্যা ক্রমশ বাড়ছে। কলকাতাও (Kolkata) রয়েছে রেড জোনে। একাধিক এলাকা সিল করে দিয়েছে পুরসভা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে রাস্তায় নেমে কখনও মাস্ক বিলি কিংবা কখনও সামাজিক দূরত্বের পাঠ দিয়েছেন মমতা। এবার গাড়ি করে এলাকায় এলাকায় মাইকিং করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। বৈশাখের কাঠফাটা দুপুরে তাপমাত্রার পারদ তুঙ্গে। ঠিক সেই সময়ই সব ভুলে পরিস্থিতি ভুলে রাস্তায় নামলেম মমতা। প্রথমে রাজাবাজার এবং পরে পার্কসার্কাসের বাসিন্দাদের কাছে ঘরে থাকার অনুরোধ করে লকডাউন সফল করার বার্তা দিলেন মমতা।

কখনও বাজারে চকের দাগ কেটে কিংবা কখনও হাসপাতালে পৌঁছে মাস্ক বিলি করে এবং চিকিত্‍সক থেকে শুরু সমস্ত স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলে রোগীদের খোঁজ খবর নিতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু দিন যত এগোচ্ছে তত হাতের বাইরে চলে যাচ্ছে পরিস্থিতি। তাই আবারও ময়দানে নামলেন তিনি। রাজাবাজারে পৌঁছে মাইকে এলাকাবাসীর কাছে ঘরে থাকার অনুরোধ করেন তিনি। মমতা বলেন, ‘আমার ভাই-বোনের কাছে অনুরোধ আপনারা বাড়িতে থাকুন, লকডাউন সফল করুন। এই লড়াই আমাদের জিততেই হবে।

আমরা এমন লকডাউনের কখনও সাক্ষী থাকিনি। তবে ঘরে থাকলেই এই লড়াই জেতা সম্ভব।’ তিনি আরও বলেন, ‘যদি আপনারা কখনও কোনও সমস্যার সম্মুখীন হন। তাহলে পুলিশ-প্রশাসন আপনাদের পাশে রয়েছে সমস্ত সহযোগিতার জন্য। লকডাউন চলছে। তাই নিয়ম ভেঙে আমি আপনাদের সঙ্গে দেখা করতে পারলাম না। সকলে সুস্থ থাকবেন, ভালো থাকবেন।’

মঙ্গলবার তৃণমূল কংগ্রেস আন্তঃমন্ত্রণালয় কেন্দ্রীয় দলের (আইএমসিটি) পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি খতিয়ে দেখার আচমকা অভিযানের নিন্দা করে। জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের উদ্দেশে টিএমসির সংসদ সদস্য ডেরেক ও ‘ব্রায়ান এবং সুদীপ ব্যানার্জি জানান, কেন্দ্রীয় দল কলকাতা এসে পৌঁছনোর তিন ঘন্টা পরে মমতা ব্যানার্জিকে তাদের সফর সম্পর্কে জানানো হয়। এতেই ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীকে চিঠিও দেন তিনি।

সুত্র:লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button