রাজ্য

শেষ রক্ষা হল না, পোর্ট ট্রাস্টে করোনা আক্রান্ত চার

শেষ রক্ষা হল না, পোর্ট ট্রাস্টে করোনা আক্রান্ত চার

 

কলকাতা: কলকাতা ও হলদিয়া পোর্ট ট্রাস্টের সঙ্গে যুক্ত মোট চারজনের শরীরে কোরোনা সংক্রমণ দেখা দেয়। তাদের মধ্যে বর্তমানে একজন সুস্থ হয়েছেন। এদের সংস্পর্শে যারা এসেছেন তাদের চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। পোর্ট ট্রাস্টের আক্রান্তদের মধ্যে রয়েছেন এক ইঞ্জিনিয়ার। বাকি তিনজন নিরাপত্তা কর্মীর কাজ করেন। তাদের মধ্যে একজন CISF-র জওয়ান। তবে বন্ধ নেই বন্দরের কাজ। সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে পণ্য ওঠানামার কাজ।

পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান বিনীত কুমার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘যে সব বন্দর কর্মী আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন তাঁদের সোয়াব টেস্ট করা হয়েছে। সবার নেগেটিভ রেজাল্ট এসেছে। তবুও তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পোর্ট ট্রাস্টের নিজস্ব ১৮ বেডের কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে ।

সেখানেই রাখা হচ্ছে তাঁদের। বন্দরের ভেতর যত রকমের সুরক্ষা ব্যবস্থা নেওয়া যায় সব নেওয়া হয়েছে। স্যানিটাইজ় করা হয়েছে বন্দরের অন্দরমহল। সেই সঙ্গে প্রতিটি অফিস স্যানিটাইজ়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া কর্মীদের থার্মাল স্ক্যানিং করা হচ্ছে। তাদেরকে মাস্ক, গ্লাভস, PPE দেওয়া হচ্ছে।

এদিকে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বুধবার নবান্ন থেকে মুখ্যসচিব রাজীব সিনহা জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩। ফলে রাজ্যে এই মূহূর্তে মোট করোনা আক্রান্ত ৫৫০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১২৪ জন। আর মৃতের সংখ্যা ২৪ ঘন্টা আগে যা ছিল তাই আছে। অর্থাত্‍ রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২২ জনের।

তিনি আরও জানিয়েছেন, মোট স্যাম্পেল টেস্ট হয়েছে ১৪ হাজার ৬২০ টি। এর মধ্যে গত ২৪ ঘন্টায় টেস্ট হয়েছে ১৩৯৭টি। আগের সংখ্যাটা ছিল ১১৮০। অর্থাত্‍ রাজ্য সরকার যে বলেছিল টেস্ট বাড়ানো হবে। সে কথা সরকার রেখেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৭২৫। এদের মধ্যে ১১৯ জন কে ছেড়ে দেওয়া হয়েছে। তারা সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। মৃত্যু হয়েছে ২২ জনের। অর্থাত্‍ অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৫৮৪।

সুত্র:কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button