রাজ্য

রাজ্যে মৃত্যু সংখ্যা বেড়ে ৬১, এখন পর্যন্ত আক্রান্ত ১২৫৯, জানাল নবান্ন !

রাজ্যে মৃত্যু সংখ্যা বেড়ে ৬১, এখন পর্যন্ত আক্রান্ত ১২৫৯, জানাল নবান্ন !

 

রাজ্যে এখনও পর্যন্ত কোভিড আক্রান্ত হয়েছেন ১২৬৯ জন। সোমবার এমনটাই জানালেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ। আর তার মধ্যে চিকিত্‍সাধীন ৯০৮ জন। এখনও পর্যন্ত কোভিডের কারণে মৃত্যু হয়েছে ৬১ জনের। রোগমুক্ত হয়েছেন ২১৮ জন। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে এই তথ্যই নবান্নে জানালেন রাজীব সিংহ।

তিনি এ দিন জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১ জন। ৩ মে রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬৬৩ জন। সেই হিসাবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৪৫ জন। এ প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যসচিব বলেন, ” কোভিড সংক্রাম্ত তথ্য রিপোর্টিংয়ের যে পদ্ধতি আমাদের ছিল তা খুব জটিল।

তার ফলেই বেশ কিছু তথ্য এবং পরিসংখ্যান নথিভুক্ত হয় নি। আর সেখান থেকেই তৈরি হয়েছে তথ্যের একটা পার্থক্য। ‘ তিনি এ দিন জানিয়েছেন, সেই সমস্যা দূর করা হয়েছে এবং সামগ্রিক তথ্য সংকলিত করা হয়েছে।

মুখ্যসচিবের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। কারণ রবিবার পর্যম্ত মৃতের সংখ্যা ছিল ৫০। মুখ্য সচিবের দাবি, রাজ্যে প্রতি ১০ লাখ জনসংখ্যায় মৃত্যুর হার ১.৪৭ শতাংশ। সুস্থ হয়ে ওঠার হার প্রতি ১০ লাখে ১৩.৯৮ শতাংশ।

সুত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন ::

Back to top button