কলকাতা

বাংলাদেশ থেকে বিমান করে কলকাতায় ফিরছেন ১৬০ জন যাত্রী !

বাংলাদেশ থেকে বিমান করে কলকাতায় ফিরছেন ১৬০ জন যাত্রী !

 

ওয়েবডেস্ক:‌ কলকাতা , বিদেশে আটক ভারতীয়দের নিয়ে কলকাতায় আসছে প্রথম বিমান। আগামী ১৮ মে, সোমবার বাংলাদেশ থেকে ১৬০ জন যাত্রীকে নিয়ে কলকাতায় আসবে একটি বিমান। এ দিন নবান্নে এ কথা জানিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

বন্দে ভারত মিশনের দ্বিতীয় পর্যায়ে বিদেশ থেকে যে রাজ্যগুলিতে বিশেষ বিমান আসার কথা ছিল, তাতে নাম ছিল না পশ্চিমবঙ্গের। যা নিয়ে কেন্দ্র- রাজ্যের মধ্যে চাপানউতোর শুক্রবার প্রকাশ্যে চলে আসে।

রাজ্যের তরফে ট্যুইট করে দাবি করা হয়, বিদেশে আটক রাজ্যের বাসিন্দাদের নিয়ে বিমান কলকাতায় এলে রাজ্য যাবতীয় সতর্কতামূলক পদক্ষেপ পালনে যে তৈরি, গত ৮ মে চিঠি দিয়ে তা কেন্দ্রীয় সরকারকে জানিয়ে দেওয়া হয়েছিল।

তার পরেও কেন্দ্রের তরফে রাজ্যে কোনও বিমান আসার খবর জানায়নি। পরে অবশ্য বিদেশমন্ত্রকের তরফে পাল্টা ট্যুইট বার্তায় রাজ্যের উদ্যোগকে স্বাগত জানানো হয়। খুব শিগগিরই কলকাতায় বিমান আসবে বলেও ইঙ্গিত দেওয়া হয় কেন্দ্রের তরফে।

বাংলাদেশ থেকে বিমান আসার খবরে বিদেশে আটক রাজ্যের বাসিন্দাদের ফেরানো নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্য সরকারের টানাপোড়নে সম্ভবত ইতি পড়ল। রাজ্যের স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন, যাঁরা ওই বিশেষ বিমানে ফিরবেন, তাঁদের ১৪ দিন বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

যদি নিজের খরচে কেউ কোনও হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে চান, তাহলে কোন কোন হোটেলে সেই সুবিধে পাওয়া যাবে, সেই তালিকা বিদেশমন্ত্রককে দিয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া নিখরচায় সরকারি কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা তৈরি রাখা হয়েছে।

সুত্র: News18

আরও পড়ুন ::

Back to top button