রাজ্য

ক্রমশ বাড়ছে উদ্বেগ ,২৪ ঘন্টায় রাজ্যে আক্রান্তেের সংখ্যা ৩৪৪ !

ক্রমশ বাড়ছে উদ্বেগ ,২৪ ঘন্টায় রাজ্যে আক্রান্তেের সংখ্যা ৩৪৪ !

 

ওয়েবডেস্ক:‌ কলকাতা , বাংলায় ক্রমশ বাড়ছে উদ্বেগ। রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪৪ জনের শরীরে মিলল মারণ করোনার ভাইরাস। যার ফলে এক ধাক্কায় রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৫৩৬ জন। মোট মৃত ২৯৫ জন। এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্ত ২,৫৭৩ জন।

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ৮৭ জনই কলকাতার। তার পরেই আছে হাওড়া ও উত্তর ২৪ পরগনা, যেখানে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৫৫ ও ৪৯ জন।

উত্তর দিনাজপুরে আক্রান্ত ৪৬ জন। বীরভূমে ২৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬ জনের। এর মধ্যে কলকাতার ৩ জন। হাওড়ার ২ জন এবং উত্তর ২৪ পরগণার ১ জন। ফলে মোট মৃতের সংখ্যাও বেড়ে দাঁড়াল ২৯৫ জন।

এদের মধ্যে ৭২ কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় ৯০ জন সুস্থও হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে মোট সুস্থও হয়ে উঠেছেন ১,৬৬৮ জন। সবমিলিয়ে ডিসচার্জ রেট ৩৭.৬০ শতাংশ। এই মুহূর্তে করোনা অ্যাকটিভ আছে ২৫৭৩ জনের দেহে।

এ দিন ৯,২৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর সেই পরীক্ষায় নতুন করে ৩৪৪ জন করোনা আক্রান্ত হল। যা রাজ্যে এই পর্যন্ত সর্বোচ্চ। এর আগে সর্বোচ্চ সংখ্যাটা ছিল ২০৮ জন। এদিনের বুলেটিনে জেলাভিত্তিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ বাড়ছে রাজ্যের।

অনেকেই মনে করছেন গত কয়েক দিনে যে বিভিন্ন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকরা বাংলায় ফিরছেন, তাঁদের অনেকের মধ্যে উপসর্গ থাকার কারণেই আক্রান্তের সংখ্যাটা হঠাত্‍ বেড়ে গেল এতটা। গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ৮৭ জনই কলকাতার।

তার পরেই আছে হাওড়া ও উত্তর ২৪ পরগনা, যেখানে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৫৫ ও ৪৯ জন। উত্তর দিনাজপুরে আক্রান্ত ৪৬ জন। বীরভূমে ২৭ জন। পূর্ব বর্ধমানে ১৬ জন। এবং নদিয়ায় আক্রান্ত ১৫ জন।

দক্ষিণ ২৪ পরগনার ১০ জন ও মালদার ৯ জন। বৃহস্পতিবারের বুলেটিন আরও বলা হয়েছে, রাজ্যে মোট টেস্টের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৭৫ হাজার, ৭৬৯। প্রতি ১০ লক্ষ মানুষে টেস্ট হয়েছে ১৯৫৩ জনের।

মোট ৩৮টি ল্যাবরেটরিতে টেস্ট হচ্ছে করোনার। ৬৯টি হাসপাতালে চলছে চিকিত্‍সা। ৯২০টি আইসিইউ বেড রয়েছে, ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। রাজ্যের মোট ৫৮২টি সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে আছেন ১৭ হাজার ৪২১ জন। হোম কোয়ারেন্টাইনে আছেন ১ লক্ষ ৯ হাজার ৫৫৭ জন।

এদিনের বুলেটিনেও আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি কলকাতায়। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৭ জন। এরফলে কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯০০ জন। মৃত্যু হয়েছে মোট ১৯৪ জনের। এর মধ্যে কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে ৫২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৯১৯ জন।

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button